নোয়াখালীতে ইফতারে কাপড়ের রঙ, আজমির হোটেলকে জরিমানা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৩, ১৫:৪৯

চিকেন চাপ, চিকেন টিক্কা, বেগুনি ও আলুরচপসহ ইফতার সামগ্রীকে আকর্ষণীয় করে তুলতে টেক্সটাইল (কাপড়)-এর রঙ ব্যবহার করার অপরাধে নোয়াখালীর চৌমুহনীতে আজমির হোটেল এন্ড রেস্টুরেন্ট নামের একটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার দুপুরে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক কাউসার মিঞা। অভিযানে সহযোগিতা করেন, জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. শওকত আলী ও চৌমুহনী ফাঁড়ি থানা পুলিশ।

অভিযান সূত্রে জানা গেছে, রমজানের শুরু থেকেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শনিবার চৌমুহনী বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ডিবি সড়কে আজমির হোটেলে অভিযান চালানো হয়। ওই হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরি ও চিকেন চপ, চিকেন টিক্কা, বেগুনি এবং আলুর চপে নিষিদ্ধ কাপড়ের রঙ ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা অর্থদ- করা হয়। একইসাথে আগামিতে এ ধরনের কাজের পুনরাবৃত্তি না করার জন্য তাদের সতর্কও করা হয়েছে।

সহকারী পরিচালক কাউসার মিয়া বলেন, খাবারে কোনো রঙ মেশাতে হলে তা হতে হবে ফুড কালার। কিন্তু ফুড কালারের দাম বেশি হওয়ায় অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার লোভে ইফতারে টেক্সটাইল কালার মিশাচ্ছে। যা মানব দেহে স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :