রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের জয়ের সম্ভাবনা খুবই কম: মার্ক মিলি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৩, ১৯:০৮

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের লক্ষ্য অর্জন করার সম্ভবনা খুবই কম বলে মনে করেন মার্কিন সশস্ত্র বাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি। মার্কিন গণমাধ্যম ‘ডিফেন্স ওয়ান’কে শুক্রবার দেয়া এক সাক্ষাৎকারে তিনি এমন অভিমত ব্যক্ত করেন।

মার্কিন সেনাপ্রধান বলেন, ইউক্রেন তার ভূখণ্ড থেকে রাশিয়ার সমস্ত সেনা তাড়িয়ে দেয়ার যে লক্ষ্য ঠিক করেছে তা এই বছরে অর্জন করার সম্ভাবনা তিনি দেখছেন না।

আসন্ন বসন্তে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন বড় ধরনের সামরিক অভিযান পরিচালনার প্রস্তুতি নিচ্ছে বলে কিয়েভ ঘোষণা করার পর জেনারেল মার্ক মিলি এই মন্তব্য করলেন। তিনি বলেন, রাশিয়ার সেনাদের বিরুদ্ধে বড় ধরনের অভিযান পরিচালনা করার জন্য ইউক্রেনের হাতে পর্যাপ্ত পরিমাণে অস্ত্র নেই।

জেনারেল মার্ক মিলি বলেন, তিনি বিশ্বাস করেন না যে, ইউক্রেনের সেনারা রাশিয়ার সেনাদেরকে ইউক্রেনের মস্কো-প্রভাবিত পূর্বাঞ্চল থেকে বের করে দিতে সক্ষম হবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সম্প্রতি বলেছেন, অধিকৃত অঞ্চল থেকে প্রতিটি রুশ সেনাকে বহিষ্কার করা হবে। এ বক্তব্যের জবাবে মার্ক মিলি বলেন, এটি হবে গুরুত্বপূর্ণ সামরিক অভিযান যা অত্যন্ত কঠিন একটি কাজ। তিনি সুস্পষ্ট করে বলেন, “আমি মনে করি না চলতি বছরে ইউক্রেন এই লক্ষ্য অর্জন করতে পারবে।” ঢাকাটাইমস/০২এপ্রিল/এসটি

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :