যুবলীগ নেতাকে থানায় নিয়ে চোখ বেঁধে নির্যাতন, সেই ওসি প্রত্যাহার

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মে ২০২৩, ১৭:০৬ | প্রকাশিত : ১১ মে ২০২৩, ১৬:৫০

ঠাকুরগাঁওয়ে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান পুলককে ধরে নিয়ে থানায় নির্যাতনের অভিযোগের পর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

তিনি বলেন, প্রশাসনিক কারণে ওসি কামাল হোসেনকে প্রত্যাহার করে রংপুর রেঞ্জ অফিসে সংযুক্ত করা হয়েছে।

পুলিশ সুপার বলেন, প্রত্যাহারের অর্ডারে প্রশাসনিক কারণ উল্লেখ করা হয়েছে। প্রশাসনিক কারণ মানে অনেক কিছু বোঝায়। এ ছাড়াও অভিযুক্ত আর চারজন পুলিশের বিরুদ্ধে এখনও কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

গত ২৯ এপ্রিল রাতে শহরের পাবলিক ক্লাব মাঠে অনুষ্ঠিত বৈশাখী মেলা থেকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলককে থানায় ধরে নিয়ে যান। সেখানে নিয়ে হাতকড়া পরিয়ে এবং চোখে কাপড় বেঁধে নির্যাতন করে হাত ভেঙে ফেলার অভিযোগ উঠে। পরে বুধবার (১০ মে) দুপুরে জেলা দায়রা আদালতে ওসি কামলাসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়েরের আবদেন করেন আসাদুজ্জামান পুলক।

মামলায় আসামি করা হয়- সদর থানার ওসি কামাল হোসেন, ওসি (অপারেশন) মো. লতিফ, এসআই খোকা চন্দ্র রায় ও মোহাম্মদ হাফিজ এবং এএসআই মো. মোতালেব।

মামলা আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা দায়রা জজ মামুনুর রশীদ শুনানি শেষে বিষয়টি আমলে নিয়ে একজন নিবার্হী ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বিচারবিভাগীয় তদন্তের আদেশ দেন।

এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে পুলকের চিকিৎসার প্রতিবেদন দাখিল এবং পুলিশ সুপারকে বিভাগীয় মামলা রুজু করার আদেশ দেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহিম।

(ঢাকাটাইমস/১১মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :