গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মচারীদের আমরণ অনশন

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২৩, ১৭:৩৬

চাকরি স্থায়ীকরণের দাবিতে অনির্দিষ্টকালের আন্দোলন করছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা।

বৃহস্পতিবার দুপুরে চাকরি স্থায়ীকরণের দাবিতে নানা স্লোগান ও প্লাকার্ড নিয়ে অনশন অবস্থান ও অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি শুরু করে দৈনিক মজুরি ভিত্তিক ১৩৪ জন কর্মচারী।

এর আগে বুধবার সকালে চাকরি স্থায়ীকরণের দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. একিউএম মাহবুবকে স্মারকলিপি প্রদান শেষে দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা ভিসির কলাপসিবল গেট তালাবদ্ধ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কর্মচারীরা কলাপসিবল গেট ভেঙে ভিসি প্রফেসর ড. একিউএম মাহবুবকে উদ্ধার করেন। পরে দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা করিডোরে শুয়ে পড়ে চাকরি স্থায়ীকরণের দাবিতে নানা স্লোগান দেন। কিন্তু ভিসি তাদের সঙ্গে কোনো কথা না বলে বেরিয়ে যান। আবার আজ সকাল থেকে তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি ও অনশন অবস্থান ধর্মঘটে যান।

আন্দোলনরত কর্মচারীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের মেয়াদে বিভিন্ন কাজের জন্য দৈনিক মুজুরী ভিত্তিক ১৫২ কর্মচারী নিয়োগ প্রদান করেন। তবে বর্তমান ভিসির মেয়াদ ২ বছর ৮ মাস পেরিয়ে গেলেও মাত্র ১৮ জনের চাকরি স্থায়ীকরণ করা হয়েছে। আমরা বাকি ১৩৪ জন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বিভিন্ন সময় চাকরি স্থায়ীকরণের আশ্বাস দেয়া হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা চাই একটি নিয়োগের মাধ্যমে আমাদের চাকরি স্থায়ীকরণ করা হোক।

(ঢাকাটাইমস/১৮মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :