গিল-মোহিত নৈপুণ্যে মুম্বাইকে বিদায় করে ফাইনালে গুজরাট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মে ২০২৩, ১৪:৫৯ | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১৪:৫২

শুভমান গিলের বিধ্বংসী সেঞ্চুরি ও পেসার মোহিত শর্মার দুর্দান্ত বোলিং নৈপুন্যে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬২ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটে ২৩৩ রান তুলে গুজরাট। জবাবে নেমে ১৭১ রানে থামে মুম্বাইয়ের ইনিংস।

আহমেদাবাদে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে গুজরাট। উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে নিয়ে ৩৮ বলে ৫৪ রানের সূচনা করেন গিল। ১৬ বলে ১৮ রান করে ফেরেন সাহা। দ্বিতীয় উইকেটে সাই সুদর্শনের সঙ্গে মাত্র ৬৪ বলে ১৩৮ রান যোগ করেন গিল। এই জুটিতেই ৪৯ বলে এই মৌসুমে তৃতীয় সেঞ্চুরি করেন গিল।

১৭তম ওভারে দলীয় ১৯২ রানে গিলকে থামান পেসার আকাশ মাধওয়াল। ৭টি চার ও ১০টি ছক্কায় ৬০ বলে ১২৯ রান করেন গিল। গিল ফেরার পর সুদর্শন ৩১ বলে ৪৩ ও অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ১৩ বলে অপরাজিত ২৮ রান করেন।

জবাবে ২১ রানের মধ্যে দুই ওপেনার নেহাল ওয়াধেরা ও অধিনায়ক রোহিত শর্মাকে হারিয়ে চাপে পড়ে মুম্বাই। এরপর অস্ট্রেলিয়ার ক্যামেরুন গ্রিন ২০ বলে ৩০ ও তিলক ভার্মা ১৪ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৪৩ রানে আউট হন। এক প্রান্ত আগলে মারমুখী মেজাজে হাফ-সেঞ্চুরি তুলে মুম্বাইয়ের জয়ের আশা বাঁচিয়ে রাখেন সূর্যকুমার যাদব।

১৫তম ওভারে প্রথমবারের মত আক্রমনে এসে মুম্বাইয়ের ব্যাটিং লাইন-আপে ধস নামান মোহিত। এতে ১০ বল বাকী থাকতে ১৭১ রানে অলআউট হয় মুম্বাই। বল হাতে মাত্র ১৪ ডেলিভারিতে ১০ রানে ৫ উইকেট নেন মোহিত। টি-টোয়েন্টিতে এটিই ক্যারিয়ার সেরা বোলিং মোহিতের। মুম্বাইয়ের পক্ষে ৩৮ বলে সর্বোচ্চ ৬১ রান করেন সূর্য। ম্যাচ সেরা হন গিল।

আগামীকাল আহমেদাবাদে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে গুজরাট।

(ঢাকাটাইমস/২৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :