চোরাই মুঠোফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করতেন তারা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১৫:৫৯

ফরিদপুরের নগরকান্দায় মুঠোফোন চোর চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা চোরাই মুঠোফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করতেন।

শনিবার দুপুরে কেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

জেলা পুলিশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগরকান্দা থানার গজারিয়া বাজারে কৃষ্ণপুর রোডে সুরমান শেখের মোবাইল সার্ভিসিংয়ের দোকানে দীর্ঘদিন চোরাই মুটোফোন কেনা-বেচা করা হয় এমন গোপন খবর আসে। সেখানে মুঠোফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে তা বিক্রি করা হয়। এ তথ্যের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা ৬টার দিক সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল ও ওসি মো. মিরাজ হোসেনের নেতৃত্বে নগরকান্দা থানার এসআই সেলিম মোল্লা ও এএসআই আজিজুল ইসলাম ফোর্সসহ উক্ত দোকানে বিশেষ অভিযান চালায়।

এ সময় দোকানে ল্যাপটপ ও ডিভাইসের মাধ্যমে আইএমই নম্বর পরিবর্তনের কাজ চলা অবস্থায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট থেকে ২৮টি মুঠোফোন, ৩টি ল্যাপটপ ও ৪টি ডিভাইস উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের উত্তর গুপিনাথপুর গ্রামের পিরু শেখের ছেলে সুরমান শেখ (৩৪), হারুন শেখের ছেলে রুহুল আমিন (২২), এনায়েত বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (২৪), সামু শেখের ছেলে শাহিন শেখ(১৮), আকতার শেখের ছেলে আল আমিন শেখ(২০) ও কৃষ্ণারডাঙ্গী গ্রামের মোকসেদ প্রামাণিকের ছেলে মেহেদী হাসান (১৯)।

আরও পড়ুন: বংশীর দূষণে কমছে কৃষিজমি, পেশা পরিবর্তনে বাধ্য হচ্ছেন জেলেরা

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন জানান, গ্রেপ্তারকৃতরা তাদের বিরুদ্ধে অভিযোগ পুলিশের কাছে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে শুক্রবার রাতে নগরকান্দা থানায় ৪১৩ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়।

(ঢাকাটাইমস/২৭মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :