কত নম্বর পেয়ে ঢাবির বিজ্ঞান ইউনিটে প্রথম হলেন রাজশাহী কলেজের নাফিজ?

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৩, ১৯:৩১ | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৯:২৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে 'বিজ্ঞান ইউনিট' এবং 'চারুকলা ইউনিট'-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

এবার বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৭ হাজার ৭৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। যার মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১১৯ জন শিক্ষার্থী। শতাংশের হিসেবে ১০ দশমিক ৬১ শতাংশ শিক্ষার্থী।

এরমধ্যে বিজ্ঞান বিভাগে ১৭৭৫ আসনের বিপরীতে ১০৫৫৭ শিক্ষার্থী এবং বিভাগ পরিবর্তনকারী মানবিক বিভাগে ৫১ আসনের বিপরীতে ৫৪২ জন শিক্ষার্থী, ব্যবসায় শিক্ষায় ২৫ আসনের বিপরীতে ১০ জন উত্তীর্ণ হয়েছেন।

এবার বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন রাজশাহী কলেজের শিক্ষার্থী এসএম নাফিজুল আজিজ। তার প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ২৫ এবং সর্বমোট প্রাপ্ত নম্বর ১০৮.২৫।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

যেভাবে ফল জানা যাবে: পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে 'বিজ্ঞান ইউনিট'-এর জন্য DU SCI এবং 'চারুকলা ইউনিট'- এর জন্য DU FRT টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

পরবর্তী করণীয়: ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে আগামী ১৮ জুন ২০২৩ বিকাল ৩টা থেকে ০৬ জুলাই ২০২৩-এর মধ্যে পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। “বিজ্ঞান ইউনিট'-এ বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ০৬ জুন ২০২৩ থেকে ১৪ জুন ২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে।

উল্লেখ্য, গত ১২ মে 'বিজ্ঞান ইউনিট'-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/০৫জুন/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :