জাতীয় পর্যায়ে পুরস্কার জিতলেন বাজিতপুরের বুদ্ধিপ্রতিবন্ধী ২ শিক্ষার্থী

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ২০:৫০

জাতীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার জিতলেন কিশোরগঞ্জের বাজিতপুরের মৃত্তিকা প্রতিবন্ধী শিশু পাঠশালা ও পুনর্বাসন কেন্দ্রের বুদ্ধি প্রতিবন্ধী ২ জন শিক্ষার্থী।

বৃহস্প্রতিবার ঢাকার মোহাম্মদপুরের সরকারি শারীরিক শিক্ষা কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড় প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মুহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

ক্রীড়া পরিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এনডিডি শিশুদের (অটিজম, বুদ্ধি, সিপি ও ডাউন্স শিশু) জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এ কিশোরগঞ্জের একমাত্র টিম হিসেবে মৃত্তিকা প্রতিবন্ধী শিশু পাঠশালার ৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এদের মধ্যে ছেলেদের দৌড় প্রতিযোগিতায় বাজিতপুর উপজেলার পিরিজপুরের জামতলী গ্রামের মৃত সেলিম মিয়ার ছেলে বুদ্ধি প্রতিবন্ধী মো. সায়মন মিয়া (১৩) প্রথম স্থান এবং মেয়েদের দৌড় প্রতিযোগিতায় একই ইউনিয়নের উত্তর জফরপুর গ্রামের সিন্দু মিয়ার মেয়ে বুদ্ধি প্রতিবন্ধী মোছা. মার্জিয়া আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

দেশের ৭টি বিভাগের ১৫০ জন এনডিডি শিশুরা খেলায় অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানের মূল সমন্বয়ক ছিলেন প্রতিবন্ধিতা বিশেষজ্ঞ ও ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. অজন্তা রাণী সাহা ও সহ-সমন্বয়ক ছিলেন বিশেষ শিশুদের খেলাধুলা বিশেষজ্ঞ ড. মারুফ আহমেদ মৃদুল। জাতীয় পর্যায়ে প্রথমবারের মতো পুরস্কার প্রাপ্তিতে এ প্রতিষ্ঠানের সভাপতি ও বাজিতপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আ. কা. মো. গোলাম মোস্তফা বলেন, সুযোগ পেলে প্রতিবন্ধী শিশুরাও অনেক কিছু করতে পারে এটা আবার প্রমাণ করল পুরস্কাররপ্রাপ্ত শিশুরা। আমি বিশ্বাস করি আন্তর্জাতিকভাবেও এ স্কুলের বিশেষ শিশুরা একদিন এদেশের খ্যাতি ও সুনাম বয়ে আনবে।’

(ঢাকাটাইমস/৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :