গরু ফসল খাওয়ার জেরে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০২৩, ১২:১২ | প্রকাশিত : ১৫ জুন ২০২৩, ১১:৩২

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় গরু ফসল খাওয়ার জেরে দুই পক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এই ঘটনায় উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন।

বুধবার উপজেলার মরিচা ইউনিয়নের ভুরকাপাড়া হাটখোলা এলাকায় সরদার ও মালিথা বংশের মধ্যে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শরিফুল মালিথা (৪০) হাটখোলা গ্রামের রহমত মালিথার ছেলে এবং বজলু মালিথা (৪২) একই এলাকার গেদু মালিথার ছেলে।

আহতদের দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান জানান, পাটক্ষেত নষ্ট করাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। এরই জেরে বুধবার একপক্ষের লোকজন হামলা করে দুজনকে হত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

এলাকাবাসী জানান, এলাকায় আধিপত্য বিস্তার ও নানা বিষয়ে সরদার ও মালিথা বংশের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই মধ্যে মঙ্গলবার বজলু মালিথার পাটক্ষেত সরদার বংশের ফরিদ খসরুর গরু নষ্ট করে। এ নিয়ে উভয়পক্ষের লোকজনের মাঝে উত্তেজনা শুরু হয়। বুধবার বিকাল ৫টার দিকে সরদার বংশের দুই যুবক রাব্বি ও রিপন মালিথাপাড়ায় গেলে তাদের মারধর করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে কুড়াল, রামদা, ফলা নিয়ে সরদার বংশের শতাধিক লোকজন মালিথা বংশের লোকজনের ওপর হামলা করে। এ সময় গুলির শব্দও শোনা যায়। ঘটনাস্থলেই দুজন নিহত হন। এ সময় আসাদ সরদার, সাহাজউদ্দিন, ওয়ারিশ সরদার, ফরিদ খসরু, সাগর সরদার, মুজা সরদারসহ ২০ জন আহত হন। আহতদের প্রথমে দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চারজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

বজলু মালিথার ছেলে স্কুলছাত্র কমল মালিথা জানায়, পাটক্ষেত নষ্ট করায় আমার বাবা প্রতিবাদ করেন। এ নিয়ে সরদার বংশের লোকজন যখন দলবেঁধে আমাদের বাড়িতে হামলা করে এবং আমার বাবাকে কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে কোপায়। রক্তক্ষরণে আমার বাবা মারা গেছেন। সামনে যাকে পেয়েছে তার ওপরই তারা হামলা করেছে। অনেকের ভুঁড়ি বের হয়ে গেছে।

(ঢাকাটাইমস/১৫জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :