পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন জমাকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০২৩, ১৮:০১ | প্রকাশিত : ১৫ জুন ২০২৩, ১৭:৪১

পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলায় বৃহস্পতিবার এক ব্যক্তি নিহত এবং অন্য দু’জন আহত হয়েছেন। ৮ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার।

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, যে ব্যক্তি মারা গেছেন তিনি সিপিএম প্রার্থী ছিলেন। চোপড়ার ব্লক ডেভেলপমেন্ট অফিসে (বিডিও) তিনি তার মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন। কিন্তু কর্তৃপক্ষের কাছ থেকে কোনো নিশ্চিতকরণ পাওয়া যায়নি।

সূত্র জানায়, বাম এবং কংগ্রেস প্রার্থীরা তাদের মনোনয়ন জমা দেওয়ার জন্য বিডিও অফিসের দিকে মিছিল করছিলেন তখন মিছিলে গুলি চালানো হয় বলে অভিযোগ। গুলিবিদ্ধ অবস্থায় তিনজনকে ইসলামপুর সাব-জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তাদের মধ্যে একজন মারা যায়।

আনন্দবাজারের খবরে বলা হয়, তৃণমূল এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর বোমা এবং গুলির লড়াইয়ে অশান্ত চব্বিশ পরগনার ভাঙড়। সেখানেই এক আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে। ভাঙড়ে অশান্তি নিয়ে আইএসএফকেই দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘটনাস্থলে মুড়িমুড়কির মতো বোমাবাজি এবং গুলি চালানোর অভিযোগ উঠেছে। যার কারণে মোহাম্মদ মহিদ্দিন মোল্লা নামে এক আইএসএফ কর্মী নিহত হয়েছেন। এমনটাই দাবি আইএসএফ নেতৃত্বের।

(ঢাকাটাইমস/১৫জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :