ময়মনসিংহ সিটিতে নগর স্বাস্থ্যকেন্দ্র-২ উদ্বোধন করলেন মেয়র

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০২৩, ১৮:০৮ | প্রকাশিত : ২৬ জুন ২০২৩, ১৭:৪৬

ময়মনসিংহ সিটি কর্পোরেশনে প্রান্তিক জনগণের স্বাস্থ্যসেবায় নগর স্বাস্থ্য কেন্দ্র-২ এর উদ্বোধন করেছেন সিটি মেয়র মো ইকরামুল হক টিটু।

সোমবার বেলা ১১টায় সিটি কর্পোরেশনের খাগডহর এলাকায় এ স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন করা হয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন বাস্তবায়িত এবং পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) পরিচালিত এ স্বাস্থ্য কেন্দ্রে নাগরিকগণ গর্ভ, প্রসবকালীন ও প্রসব পরবর্তী সেবা, পরিবার পরিকল্পনা, নবজাতক ও শিশু সেবা, সংক্রামক ও সাধারণ রোগের চিকিৎসা ইত্যাদি সেবা পাবেন।

এছাড়াও এ স্বাস্থ্য কেন্দ্রের আওতায় কেন্দ্রের পার্শ্ববর্তী ৪৮টি পয়েন্টে স্যাটেলাইট ক্লিনিক পরিচালনার মাধ্যমে নাগরিকদের কাছে গিয়ে স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।

উদ্বোধন উপলক্ষে নগর স্বাস্থ্য কেন্দ্র ২ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, প্রধানমন্ত্রী ময়মনসিংহবাসীর জন্য বিভাগ, সিটি কর্পোরেশনসহ অসংখ্য উন্নয়ন উপহার দিয়েছেন। সিটি কর্পোরেশনে প্রতিটি ওয়ার্ডে সড়ক ও ড্রেনের কাজ চলমান আছে। নতুন ওয়ার্ডগুলোর প্রতিটিতে প্রায় ৩০ থেকে ৪০ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। চলমান উন্নয়ন প্রকল্প শেষ হলে সকল ড্রেন ও সড়কের নির্মাণকাজ সম্ভব হবে। করোনা মহামারিসহ সকল সংকটে সর্বস্ব দিয়ে আপনাদের পাশে থাকার চেষ্টা করেছি, সবসময় থাকবো।

তিনি আরও বলেন, এ স্বাস্থ্য কেন্দ্র স্থাপনের ফলে এ অঞ্চলের মানুষ হাতের কাছে এবং কমমূল্যে মানসম্মত স্বাস্থ্য সেবা পাবে। প্রধানমন্ত্রীর সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিতের যে অঙ্গীকার তা পূরণে ভূমিকা রাখবে এ স্বাস্থ্যকেন্দ্রসমূহ।

স্থানীয় সরকার বিভাগের আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের আওতায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনে একটি নগর মাতৃসদন ও তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে। ইতোপূর্বে ব্রাহ্মপল্লীতে নগর মাতৃসদন এবং জামতলা ও শম্ভুগঞ্জে নগর স্বাস্থ্যকেন্দ্র ১ ও ৩ উদ্বোধনের পর সোমবার ২৬ জুন খাগডহরে নগর স্বাস্থ্যকেন্দ্র ২ উদ্বোধন করেন মেয়র।

এছাড়াও এ অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও অসহায় নারীদের মাঝে রেড কার্ড বিতরণ করেন মেয়র। এর মাধ্যমে স্বাস্থ্যকেন্দ্র থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাবেন তারা।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী সভাপতির বক্তব্যে বলেন, এ নগর স্বাস্থ্য কেন্দ্র থেকে প্রায় ৪০টি সেবা প্রদান করা হবে। যেকোনো প্রয়োজনে এ অঞ্চলের মানুষের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল বা বেসরকারি ক্লিনিকে যাওয়ার প্রয়োজনীয়তা কমে আসবে।

অনুষ্ঠান পরিচালনা করেন মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচকে দেবনাথ। এছাড়াও এ অনুষ্ঠানে সাবেক পৌর কমান্ডার আব্দুল মজিদ, ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল বাশার, মসিকের স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. আসাদুজ্জামান বাবু, সংরক্ষিত আসনের কাউন্সিলর সেলিনা আক্তার ও কাউসার-ই-জান্নাত, প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মিঞা, পিএসটিসির হেড অব প্রোগ্রাম ড. মাহবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :