প্রাক মৌসুমের এল ক্লাসিকোয় রিয়ালকে উড়িয়ে দিল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩, ১৬:০৮

প্রাক মৌসুমের এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে পাত্তাই দিল বার্সেলোনা। শনিবার রাতের ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জাভি হার্নান্দেসের শিষ্যরা। এদিন ম্যাচে একটি করে গোল করেছেন উসমান ডেম্বেলে, ফারমিন লোপেজ মার্টিন ও ফেররান তোরেস।

যুক্তরাষ্ট্রের টেক্টাসে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে খানিকটা এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু আক্রমণের ধার বেশি ছিল চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনার। পুরো ম্যাচের ৪৭ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখেন বার্সার ফুটবলাররা। আর রিয়ালের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে সাতটি। এতে গোল এসেছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৫৩ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখেন রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবারে শট নিয়েছে মোট পাঁচটি। কিন্তু পায়নি কোনো গোলের দেখা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলতে থাকে দুদল। কিন্তু প্রথম গোলের দেখা পায় লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। ম্যাচের ১৫তম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন বার্সেলোনার ফরাসি তারকা ফুটবলার উসমান ডেম্বেলে। প্রথমার্ধের খেলা শেষ হয়েছে ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে গোলের নেশায় বুঁদ হয়ে উঠে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। চালিয়েছে একের পর এক আক্রমণ। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো ম্যাচের ৭৫তম মিনিটে আরও একটি গোল খেয়ে বসে কার্লো আনচেলত্তির শিষ্যরা। এ সময় বার্সেলোনার হয়ে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন ফারমিন লোপেজ মার্টিন।

এখানেই দমে যায়নি বার্সেলোনার ফুটবলাররা। নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে আর একবার বল রিয়াল মাদ্রিদের জালে বল পাঠায় বার্সেলোনা। দলের হয়ে তৃতীয় গোলটি করেন ফেররান তোরেস। ম্যাচটি শেষ হয়েছে ৩-০ গোল ব্যবধানে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :