জবি সাংস্কৃতিক কেন্দ্রের নেতৃত্বে তামজিদা-মেহেদী

জবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২৩, ২২:১৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাংস্কৃতিক কেন্দ্রের ২০২৩-২০২৪ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী ১৩তম ব্যাচের শিক্ষার্থী তামজিদা ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন চারুকলা বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান। আগামী এক বছরের জন্য নতুন এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্টা চারুকলা বিভাগের অধ্যাপক ড. বজলুর রশিদ খান কার্যনির্বাহী সংসদের ৩৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। এসময় জবি সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টাবৃন্দ, সদ্য বিদায়ী কমিটির সভাপতি আসফিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া উপস্থিত ছিলেন।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন জেবুন্নেছা সরকার নিঝুম, রকি আহমেদ, আনিসুর রহমান রুবেল ও ফারজানা আলম প্রীতি। যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন সুব্রত পাল, শান্তা সাদিয়া রহমান, মাহমুদুল হাসান তন্ময় ও আল আরবী লাবনী।

এছাড়াও কমিটিতে সাংগঠনিক সম্পাদক হয়েছেন ছামিরা ইসলাম, যুথি খানম, নুসাইবা জাহান ইথেন ও ইসরাত জাহান পায়েল। কমিটিতে অর্থ সম্পাদক নু মং প্রু মারমা, সহ-অর্থ সম্পাদক ইথিয়া দে, প্রচার সম্পাদক মাহতাব লিমন, সহ-প্রচার সম্পাদক মুশফিকুর রহমান ইমন, দপ্তর সম্পাদক ফারজিন জামান খান, সহ-দপ্তর সম্পাদক শ্রাবণী দত্ত, সংগীত সম্পাদক শান্তা ইসলাম, সহ-সংগীত সম্পাদক লামিয়া ঐশ্বর্য, নৃত্য সম্পাদক তাজিয়া ইসলাম ও সহ-নৃত্য সম্পাদক হয়েছেন তৃষা রুদ্র।

কমিটির আবৃত্তি সম্পাদক ইরা রাণী, সহ-আবৃত্তি সম্পাদক ফাতেমা আলী, চিত্র সম্পাদক উম্মে তাহমিনা জেরীফ মিশু, সহ-চিত্র সম্পাদক তাফসানা আফরিন মৃদুলা, নাট্য সম্পাদক শোভন চক্রবর্তী, সহ-নাট্য সম্পাদক সাগর চন্দ্র নাথ, প্রকাশনা সম্পাদক মাহমুদুর রহমান নাজিদ ভূঁইয়া, সহ-প্রকশনা সম্পাদক সোহানুর রহমান, সাহিত্য সম্পাদক মাঈন উদ্দিন আহমেদ ও সহ-সাহিত্য সম্পাদক হয়েছেন দেবব্রত ভৌমিক দুর্জয়। এছাড়াও কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন উম্মে হাবীবা মিম, সুমাইয়া আক্তার ও আয়েশা সিলিয়া।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে সাংস্কৃতিক কেন্দ্র সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছে। দেশীয় সংস্কৃতির বিকাশে সক্রিয় রয়েছে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ এই সংগঠন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাইরেও বিভিন্ন কর্মশালা ও অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

যে কারণে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে না নোবিপ্রবি

ব্যতিক্রমী উদ্যোগ: শিক্ষার্থীদের জন্য শরবতের আয়োজন ঢাবি অধ্যাপকের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের

পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রতি বছর ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

পরীক্ষায় বসতে রাজি বুয়েট শিক্ষার্থীরা

কুবির শেখ হাসিনা হল প্রাধ্যক্ষের পদত্যাগ

বিশ্ববিদ্যালয়ে ই-রিসোর্সের ব্যবহার বাড়ানোর আহ্বান ইউজিসির

আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি বহাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :