চকরিয়ায় বন্যাদুর্গত এলাকা ঘুরে দেখলেন ত্রাণ প্রতিমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২৩, ২১:১৪

কক্সবাজারের চকরিয়া-পেকুয়ায় ভবিষ্যতে যাতে আর বন্যা আক্রান্ত না হয় সেজন্য মাতামুহুরী নদীতে ড্রেজিং ও নদীর দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবার সমূহের জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পূণর্বাসন প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

শুক্রবার বেলা ১১টার দিকে বন্যা কবলিত চকরিয়ার বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে কাকারা, সাহারবিল ও কোনাখালী ইউনিয়নে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে। তিনি প্রাথমিকভাবে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য এক হাজার বান ঢেউটিন ও প্রতি পরিবারের জন্য ১মাসের ভিজিডি বরাদ্দ দেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য তাজুল ইসলাম, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ।

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে ও ইউএনও জেপি দেওয়ানের সঞ্চালনায় আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ, চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চেয়ারম্যান আজিমুল হক আজিমসহ অনেকে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :