দক্ষিণ আফ্রিকা সফরে নেই স্মিথ-স্টার্ক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২৩, ১৯:৫১

ইনজুরির কারণে আসন্ন দক্ষিণ আফ্রিকার সফরে সীমিত ওভারের দুই ফরম্যাটের সিরিজ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার তারকা দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক।

ব্যাটার স্মিথের পরিবর্তে ওয়ানডে সিরিজের দলে মার্নাস লাবুশেন ও টি-টোয়েন্টিতে ডাক পেয়েছেন অ্যাস্টন টার্নার। পেসার স্টার্কের জায়গায় ওয়ানডে দলে সুযোগ হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা পেসার স্পেন্সার জনসনের।

গত ৭ আগস্ট বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিশ্বকাপের প্রাথমিক দলই দক্ষিণ আফ্রিকা ও ভারত সফরের জন্যও নির্বাচন করেছিল অস্ট্রেলিয়া। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা দলও ঘোষণা করে অজিরা।

বিশ্বকাপের প্রাথমিক দলে সুযোগ হয়নি লাবুশেনের। স্মিথের কব্জির ইনজুরিতে আবারও দলে ফিরলেন লাবুশেন। দক্ষিণ আফ্রিকা সফরে নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছেন তিনি। ২০২০ সালে অভিষেকের পর থেকে অস্ট্রেলিয়া ওয়ানডে দলের নিয়মিত সদস্য হলেও সাম্প্রতিক ফর্মের কারণে বাদ পড়েন লাবুশেন।

বিশ্বকাপকে সামনে রেখে স্মিথ-স্টার্কদের নিয়ে কোন ঝুঁকি নিতে চায় না অস্ট্রেলিয়া। প্রধান নির্বাচক জর্জ বেইলি, ‘অ্যাশেজ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ম্যাচগুলোতে দলের উপর অনেক চাপ গেছে। এজন্য বিশ্বকাপের আগে আমরা সতর্কভাবে এগোচ্ছি।’

আগামী ৩০ আগস্ট থেকে ডারবানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি শেষে ৭ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু’দল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি দল:

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, ট্রাভিস হেড, জশ ইংলিস, স্পেন্সার জনসন, টিম ডেভিড, নাথান এলিস, অ্যারন হার্ডি, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, অ্যাশটন টার্নার, মার্কুস স্টয়নিস ও এডাম জ্যাম্পা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দল:

প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভির সাঙ্ঘা, মার্নাস লাবুশেন, স্পেন্সার জনসন, মার্কুস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও এডাম জাম্পা।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :