পটুয়াখালীতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০২৩, ০৯:৫০ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২৩, ০৯:৪২

দরিদ্র শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ এবং আয়হীন পরিবারে অর্থনৈতিক সক্ষমতা ফিরিয়ে আনতে পটুয়াখালী সদর উপজেলার ৪০ জন দরিদ্র শিক্ষার্থীকে নগদ ৪ হাজার টাকা ও শিক্ষা উপকরণসহ মোট ৫ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি, ৪টি পরিবারকে সেলাই মেশিন, ৩টি পরিবারকে ৪ টি গরু, ৩টি পরিবারেকে চারটি করে ছাগল ও ১ জনকে দোকানের মালামাল প্রদানসহ মোট ১২টি পরিবারকে পুনর্বাসন উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী সদর উপজেলা পরিষদের হলরুম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল রহমানের সভাপতিত্বে এসব উপকরণ ও শিক্ষাবৃত্তি উপকারভোগীদের হাতে হস্তান্তর করা হয়।

এ সময় ইউএনও বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষার প্রসার ঘটাতে সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশন এই শিক্ষাবৃত্তি প্রদান করে থাকে। সেই সাথে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কাজ করে যাচ্ছে সংস্থাটি। এ সময় ইউএনও উপকারভোগীদের প্রাপ্ত বৃত্তি বা উপকরণ যথাযথ কাজে ব্যয় করার জন্য অনুরোধ করেন।

এ সময় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রজেক্ট সুপারভাইজার রানা আহমেদ বলেন, প্রান্তিক পর্যায়ে শিক্ষার প্রসার ঘটাতে সারাবছরই আমরা এই শিক্ষাবৃত্তি প্রদান করে থাকি। এছাড়াও পারিবারিক অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধিকরণের লক্ষে সম্বল প্রজেক্টের আওতায় গবাদিপশু ও সেলাই মেশিনসহ ব্যবসায়ীক উপকরণ বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে পটুয়াখালী জেলা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক জহিরুল ইসলামসহ স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :