সমগ্র দেশ চোর, ডাকাত, লুটেরা ও বাটপারদের হাতে বন্দি: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০২৩, ১৯:০৯ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২৩, ১৮:৫০

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) বলেছেন, সমগ্র দেশ চোর, ডাকাত, লুটেরা ও বাটপারদের হাতে বন্দি। তাদের হাত থেকে দেশকে মুক্ত করতে সবাইকে শান্তিপূর্ণভাবে রাজপথে নামতে হবে। যদি জনগণ রাজপথে না নামে তাহলে আওয়ামী চক্র দেশকে ধ্বংস করে দিবে।

শুক্রবার বিকেলে রাজধানীর পূর্ব পান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলডিপি আয়োজিত কালো পতাকা গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

কর্নেল অলি বলেন, লুটেরা চক্র দেশ থেকে টাকা পাচার করে আরাম আয়েশে আছে। আর জনগণকে এক বেলা ভাত জোগাতে হিমশিম খেতে হচ্ছে। নিত্য প্রয়োজনীয় সব পণ্যের দাম লাগামহীন ভাবে বেড়েই চলছে। পরিবার নিয়ে বেঁচে থাকতে প্রায় ৭০% লোক আসবাবপত্র বিক্রি করে দিচ্ছে।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য ক্রমাগত উর্ধ্বগতি, অন্যদিকে টাকার মান প্রতি সপ্তাহে হ্রাস পাচ্ছে। ঝুঁকির মধ্যে রয়েছে দেশের ব্যাংকিং খাত। ১১টি ব্যাংক রয়েছে চরম ঝুঁকিতে। এই সরকারের পক্ষে ব্যাংক খাতকে টেনে তোলা সম্ভব নয়। এরা বিদায় না নিলে সামগ্রিক অর্থনীতিতেই নেতিবাচক প্রভাব পড়বে। ব্যাংকিং খাতে খেলাপি ঋণের পরিমাণ দিন দিন বেড়ে চলছে। এটা অব্যাহত থাকলে ব্যাংকগুলো লেনদেনের সক্ষমতা হারাবে। বেসরকারি খাতে ঋণপ্রবাহ কমে যাবে। কাক্সিত হারে ঋণ জাতীয় প্রবৃদ্ধি হবে না।

কর্নেল অলি আরও বলেন, দেশের জন্য আওয়ামী লীগ এখন সবচেয়ে বড় বোঝা। আর কোনো পথ নেই। এই সরকারের পতনই একমাত্র সমাধান। তাই বলছি, সবাই রাজপথে নেমে আসুন। একদফা দাবিতে আয়োজিত সকল কর্মসূচি সফল করুন।

গণমিছিলে অংশ নেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম তালুকদার, ডক্টর নেয়ামূল বশির, ডক্টর আওরঙ্গজেব বেলাল, এডভোকেট এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক এডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক এডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর পূর্ব এলডিপি’র সভাপতি মো. সোলায়মান, পশ্চিম এলডিপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপি’র সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, গণতান্ত্রিক আইনজীবি ফোরামের সভাপতি এড.নূরে আলম, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফএমএ আল মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক কৃষক দলের সভাপতি এবিএম সেলিমসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :