নওগাঁয় পৃথক ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২৩, ১৪:২৮

নওগাঁয় পৃথক দুটি ধর্ষণ মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দুই আসামির এক লাখ টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়। অনাদায়ে আরও ৬ মাসের সাজা ভোগ।

সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ নওগাঁ আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার এই রায় দেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- শ্রী কাজল মালি পত্নীতলা উপজেলার কাশিপুর গ্রামের বাসিন্দা এবং আরেকজন পোরশা উপজেলার গোবরাকুড়ি গ্রামের ওসমানের ছেলে হ্যাপি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন জানান, ২০২০ সালের মার্চে জেলার পত্নীতলা উপজেলার কাশিমপুরে এক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগ উঠে একই এলাকার শ্রী কাজল মালির বিরুদ্ধে। এরপর ১ এপ্রিল ওই নারীর স্বামী বাদী হয়ে পত্নীতলা থানায় এজাহার দায়ের করেন। খুব অল্প সময়ে সাক্ষ্যগ্রহণ শেষে আজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এই রায় ঘোষণা করেন।

অন্যদিকে, ২০১৪ সালের জানুয়ারিতে জেলার পোরশা উপজেলার ইলাম গ্রামের এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠে পাশ্ববর্তী গোবরাকুড়ি গ্রামের হ্যাপী নামে এক যুবকের বিরুদ্ধে। ওই দিনই সংশ্লিষ্ট থানায় ছাত্রীর নানা

বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘ ৯ বছর বিচার প্রক্রিয়া শেষে আজ তার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেন বিজ্ঞ আদালত। কিন্তু রায়ের সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোনা জারি করেন আদালতের বিচারক।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :