ইতালির কাতানিয়ায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্টে নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৭

ইতালির কাতানিয়ায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্টে নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হযয়েছে।

বৃহস্পতিবার ইতালির কাতানিয়া আওয়ামী লীগের সভাপতি মোল্লা সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নওয়াব সৌজন্যের সঞ্চালনায় এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সভার প্রথমেই কোরআন থেকে তেলাওয়াত পাঠ করা হয়। পরে শহীদের স্মরণে নীরবতা পালন ও শহীদের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, সকল প্রবাসী নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বিজয় করতে হবে। পাশাপাশি রাজনীতির শিষ্ঠাচার মেনে সকলকে দলের স্বার্থে কাজ করতে হবে।

বক্তারা আরও বলেন, শোককে শক্তিতে রূপান্তরিত করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করতে হবে এবং জাতির পিতা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের বিচারের রায় কার্যকর করতে হবে।

আলোচনা সভায় বক্তব্য দেন- সিনিয়ার সহ সভাপতি ইয়াসিন পালোয়ান, সহ সভাপতি আতিকুর রহমান, ফারুক হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আলী লিটন, যুগ্ম সাধারণ সাঈদুর রহমান, সদস্য খান বাবুল আহম্মেদ, সদস্য খলিল তপদার, লাল মিয়া ও সবুজ দেওয়ান, উপদেষ্টা মন্ডলীর সদস্য সইসকু দেওয়ান, সেকান্দর সৈয়াল, জাহাঙ্গীর লস্কর, বাবু, যুবলীগ নেতা হুমায়ুন কবির, তুহীন খান, সফিক মাতুব্বর, মামুন, রিয়াজ, ইকবালসহ আরও কাতানিয়া আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকা টাইমস/০১সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :