ফরিদপুরে পদ্মায় অভিযান, শতাধিক চায়না দুয়ারি পুড়িয়ে ধ্বংস, জরিমানা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৬ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪২

ফরিদপুরে পদ্মা নদীতে অভিযান চালিয়েছে মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ। সোমবার সকালে সদর উপজেলার ডিক্রিরচর ও আলিয়াবাদ ইউনিয়নের পদ্মা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে অবৈধভাবে পদ্মায় চায়না দুয়ারি দিয়ে মাছ শিকারের জন্য পেতে রাখা শতাধিক চায়না দুয়ারি জব্দ করা হয়। অভিযানের সংবাদ পেয়ে পালিয়ে যায় অসাধু জেলেরা। এসময় সিরাজ মল্লিক নামে এক ব্যাক্তিকে আটক করা হয়।

অভিযান শেষে ধলার মোড় নামক স্থানে জব্দকৃত চায়না দুয়ারি আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক সিরাজ মল্লিককে ৫হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে অংশ নেন জেলা মৎস্য কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসা: শিরিন শারমিন খান, কোতয়ালী থানার এস আই মাহাবুল করিম সহ কর্মকর্তাবৃন্দ।

ফরিদপুর জেলা মৎস্য কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার জানান, অভিযানকালে শতাধিক অবৈধ চায়না দুয়ারি জব্দ করা হয়। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। এক ব্যক্তিকে আটক করা হয়, তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, চায়না দুয়ারি দিয়ে দেশীয় মাছ ধ্বংস করে দিচ্ছে অসাধু জেলেরা। অভিযানের খবর পেয়ে পালিয়ে যায় জেলেরা। এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :