পরিচালক আর শাহরুখ খানের প্রতি ক্ষুব্ধ ‘জওয়ান’-এর নায়িকা, কেন?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৪

ভারতীয় বক্স অফিস জুড়ে এখন শুধু ‘জওয়ান’। শাহরুখ খানের এই সিনেমায় মজে আট থেকে আশি। কিন্তু আচমকাই ‘জওয়ান’ ঘিরে শুরু বিতর্ক! শাহরুখ খানের এই ছবির হাত ধরেই বলিউডে আত্মপ্রকাশ করেছেন দক্ষিণী সুন্দরী নয়নতারা। দর্শক থেকে সমালোচক সবাই মুগ্ধ ফোর্স ওয়ান হেড নর্মদা রাইয়ের অসাধারণ পারফরম্যান্সে।

আগামিতে নয়নতারাকে আরও বেশি করে বলিউডের ছবিতে দেখতে আগ্রহী সবাই। যদিও নায়িকার ঘনিষ্ঠমহল সূত্রে খবর, ‘জওয়ান’ রিলিজের পর থেকেই ‘মুড অফ’ নয়নতারার। নতুন কোনো ছবির চিত্রনাট্য নিয়ে আপতত ভাবছেন না দক্ষিণী সুন্দরী। ‘জওয়ান’ পরিচালক অ্যাটলি এবং শাহরুখ খানের প্রতি নাকি ক্ষুব্ধ তিনি।

নায়িকার এক ঘনিষ্ঠজন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘অ্যাটলি আর শাহরুখের উপর নয়নতারা বেজায় মনঃক্ষুণ্ন। কারণ ফাইনাল এডিটে ওর বেশ কিছু গুরুত্বপূর্ণ দৃশ্য ছেঁটে ফেলা হয়েছে। দীপিকা পাড়ুকোনের চরিত্র বাড়ানো হয়েছে। অন্যদিকে নয়নতারাকে সাইডলাইন করা হয়েছে।’

শুরু থেকেই জানানো হয়েছিল, এই ছবিতে ক্যামিও অ্যাপিয়ারেন্সে রয়েছেন দীপিকা পাড়ুকোন। যদিও ছবি দেখার সময় অনেকে অবাক হয়েছেন ‘জওয়ান’-এ দীপিকার স্ক্রিন টাইম এবং চরিত্রের গুরুত্ব দেখে। শাহরুখের সঙ্গে দীপিকার রোম্যান্স থেকে ইমোশনাল মুহূর্ত রয়েছে ছবির বড় অংশ জুড়ে।

‘জওয়ান’-এ বিক্রম রাঠোরের স্ত্রী ঐশ্বর্য রাঠোরের ভূমিকায় দেখা মিলেছে দীপিকার। একদিকে তিনি শাহরুখের মা, অন্যদিকে স্ত্রী! পাল্লায় বেশ ভারী ঐশ্বর্যের চরিত্রায়ন।

নয়নতারার ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, ‘সেই কারণেই হয়তো আগামীতে বলিউড প্রোজেক্টে নয়নতারাকে দেখা নাও যেতে পারে, অন্তত খুব শিগগির তো নয়ই। দক্ষিণের লিডিং হিরোইন নয়নতারা, এমন আচরণ মোটেই পছন্দ হয়নি তার।’

সেই কারণেই কি মুম্বাইতে অনুষ্ঠিত ‘জওয়ান’-এর সাক্সেস পার্টিতে হাজির ছিলেন না নয়নতারা? দক্ষিণ থেকে ‘কালী’ বিজয় সেতুপতি মুম্বাই উড়ে এলেও আসেননি নয়নতারা। অথচ শাহরুখের পাশে বিরাজমান ছিলেন লাস্যময়ী দীপিকা পাড়ুকোন।

নয়নতারার সেই ঘনিষ্ঠ অবশ্য এ কথা মানতে না-রাজ। তার মতে, নয়নতারা নিজের ছবির প্রচারানুষ্ঠানে যোগ দেন না। অতীতের তিক্ত অভিজ্ঞতার জেরেই এই সিদ্ধান্ত। নয়নতারা মনে করেন, তার কাজ অভিনয় করা, প্রচার করা নয়।

এদিকে, ভারতের বক্স অফিসে এরইমধ্যে ৫০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে শাহরুখ খানের ‘জওয়ান’। অন্যদিকে, সারা বিশ্ব থেকে বুধবার পর্যন্ত আয় ৯০৭ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ১২০০ কোটি টাকারও বেশি। তবে বিশেষজ্ঞদের মতে, এই সাফল্য নয়নতারার বলিউড ক্যারিয়ারকে সেভাবে প্রভাবিত করবে না।

এক বিশেষজ্ঞের কথায়, জওয়ানে প্রশংসা কুড়ালেও নয়নতারাকে নিয়ে সেভাবে আলোচনা হয়নি। বয়স ৪০ পেরিয়ে বলিউডে প্রথম সারির নায়িকা হওয়া বেশ মুশকিল তার জন্য। তবে চরিত্রাভিনেত্রী হিসাবে তার জায়গা নিঃসন্দেহে রয়েছে। শাহরুখের সঙ্গে বয়সের ফারাক বিশেষ না থাকায় ভালো মানিয়েছে দুজনকে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :