জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে পুলিশের সুদিন ফিরছে, রাখছে সাফল্যের স্বাক্ষর: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১০

দেশের ক্রীড়াঙ্গনে বাংলাদেশ পুলিশের একটা সোনালী অতীত রয়েছে বলে সদস্যদের স্মরণ করিয়ে দিয়েছেন বাহিনীটির প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। বর্তমানে নতুন করে নেওয়া নানা উদ্যোগের ফলে ক্রীড়া ক্ষেত্রে পুলিশের সেই সুদিন আবার ফিরে আসছে বলে সুখবর শুনিয়েছেন তিনি।

বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের আয়োজনে ‘স্পোর্টস ইভিনিং ২০২৩’ অনুষ্ঠানে আইজিপি একথা বলেন। রাজধানীর মিরপুরে পিএসসি কনভেনশন হলে বৃহস্পতিবার রাতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি। তিনি বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘বাংলাদেশ পুলিশ নিরলসভাবে দায়িত্ব পালন করে দেশের স্বাভাবিক আইনশৃঙ্খলা বজায় রাখছে। দায়িত্ব পালনের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ক্রীড়া ক্ষেত্রেও তারা ভালো করছে।’

আইজিপি বলেন, ‘আমাদের পুলিশের টেনিস খেলোয়াড়রা বর্তমানে অনেক ভালো খেলছেন। ভবিষ্যতে আমরা চেষ্টা করবো পুলিশের টেনিস টিম যাতে জাতীয় পর্যায়ে খেলতে পারে। এজন্য প্রয়োজনে দক্ষ প্রশিক্ষকের মাধ্যমে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করবো। বাংলাদেশ পুলিশের খেলাধুলার একটা সোনালী অতীত রয়েছে। আমি মনে করি সেটা আবার ফিরে এসেছে।’

অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন এআইজি (এডুকেশন, স্পোর্টস অ্যান্ড কালচার) ও বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপিগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং পুলিশের ১৮টি ক্লাবের প্রায় আটশ খেলোয়াড় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘আইজিপি কাপ টেনিস টুর্নামেন্ট ২০২৩’ এর সিঙ্গেল চ্যাম্পিয়ন ডিএমপির এডিসি (ফোর্স) শরিফুল আলম ও ডাবল ‘এ’ চ্যাম্পিয়ন হওয়া রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) ও এডিসি শরিফুল আলমকে এবং রানারআপ ডিএমপির ডিসি শহীদুল্লাহ ও এডিসি মো. ইহসানুল ফিরদাউসকে পুরস্কার তুলে দেন আইজিপি।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের টেনিস ক্লাব পরিচালনা পর্ষদের সভাপতি অতিরিক্ত আইজিপি (সিআইডি) মোহাম্মদ আলী ও বাংলাদেশ পুলিশের টেনিস ক্লাব পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার)।

আনিসুর রহমান বলেন, ‘বাংলাদেশ পুলিশ অন্যান্য খেলায় ন্যায় টেনিসও সময়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। আমরা সদস্যদের টেনিস খেলায় উৎসাহিত করতে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছি। পুলিশ টেনিস ক্লাব ঢাকাস্থ বিভিন্ন ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত টুর্নামেন্টে অংশগ্রহণ করছে এবং উল্লেখযোগ্য সফলতা রয়েছে।’

উল্লেখ্য, ২০২১ সালে ঢাকা ক্লাব কর্তৃক আয়োজিত ওপেন টেনিস টুর্নামেন্টে বাংলাদেশ পুলিশ টেনিস ক্লাব রানার আপ হয়। ২০২৩ সালে ঢাকা ক্লাব কর্তৃক আয়োজিত ওপেন টেনিস টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :