নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ জেতার সুযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০২৩, ১৭:১৫ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২৩, ১৬:৪৪

গত কয়েক বছরে পাল্টে গেছে দেশের চিত্র। উন্নয়নের ছোঁয়া লেগেছে জেলা শহর থেকে শুরু করে মফস্বলেও। এমনই সব উন্নয়নমূলক ও প্রাকৃতিক চিত্র বিশ্বব্যাপী তুলে ধরতে এক ফটো কনটেস্টের আয়োজন করেছে ‘শর্ট বাই শর্ট’ নামের একটি প্রতিষ্ঠান। যেখানে অংশগ্রহনের মাধ্যমে রয়েছে আইফোন ১৪’সহ ব্রান্ড নিউ গাড়ি জেতার সুযোগ।

‘তোমার চোখে বাংলাদেশ’ শিরোনামের এই ফটো কনটেস্টটিতে অংশ নিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে তুলে ধরতে হবে নিজ জেলার উন্নয়ন ও প্রাকৃতিক দৃশ্যের তিনটি ছবি। প্রতিযোগিতায় দেশের যেকোনো নাগরিক অংশগ্রহণ করতে পারবেন। অংশগ্রহণকারীদের সেরা ছবিগুলো বাছাই করে ৬৪ জেলার ৬৪ জন বিজয়ীকে দেওয়া হবে একটি করে আইফোন ১৪।

কনটেস্টের আয়োজক প্রতিষ্ঠান ‘শর্ট বাই শর্ট’-এর কর্ণধার আবু রায়হান জুয়েল বলেন, ‘আসলে গুগলে সার্চ দিলে বাংলাদেশের উন্নয়নের ছবি খুজে পাওয়া যায় না। গত কয়েক বছরে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, সেই ছবিগুলো আসে না। সারা বাংলাদেশের ছবি সার্চ দিলে সহজেই খুঁজে পেতে এমন আয়োজন করা হয়েছে।’

জুয়েল জানান, বাংলাদেশের যেকোনো নাগরিক ফোন, ক্যামেরা বা অন্য যেকোনো ডিভাইস দিয়ে তোলা ছবি পাঠিয়ে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। তিনি আরও জানান, সোশ্যাল মিডিয়া বা অন্য কোনো প্ল্যাটফর্মে পূর্বে আপলোডকৃত কোনো ছবি এই প্রতিযোগিতায় পাঠানো যাবে না। প্রতিযোগিতার জন্য পাঠানো ছবিটি অবশ্যই কপিরাইট ফ্রি হতে হবে।

যেভাবে বিজয়ী নির্ধারণ করা হবে

জেলা পর্যায়ে ছবি বাছাই করা হবে ৮০ শতাংশ দর্শকের লাইক, কমেন্ট, শেয়ার ও ২০ শতাংশ বিচারকদের বিচারের ভিত্তিতে। প্রথমে জেলাভিত্তিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, এরপর ৬৪টি জেলা থেকে ৬৪ জন বিজয়ী অংশ নেবেন বিভাগীয় প্রতিযোগিতায়। পরবর্তী ধাপে বিভাগীয় পর্যায়ের আট জন বিজয়ী প্রতিযোগিতা করবেন দেশসেরা হওয়ার জন্য। ছবি পাঠানো যাবে ২৫ অক্টোবর পর্যন্ত।

রেজিস্ট্রেশন করে ছবি পাঠানোর লিংক:

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSc-nMTH9ExwjJaVIdeDgKZ3uV18qCGnQfRTDpWZZrjrxxs43A/viewform?usp=sf_link অথবা tomarchokhebangladesh ফেসবুক পেইজে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :