বিএনপি কোনো দিনই আন্দোলনে সফল হতে পারবে না: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২৩, ১৫:২৩

বিএনপি কোনো দিনই আন্দোলনে সফল হতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, বিএনপি অতীতেও বহু আন্দোলন করেছে সফল হতে পারেনি, ভবিষ্যতেও পারবে না।

মঙ্গলবার সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি চত্বরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে বলেন, দেশ থেকে পালিয়ে যাওয়ার ইতিহাস আওয়ামী লীগের নেই, বিএনপির আছে। যে দলের শীর্ষ নেতা মুচলেকা দিয়ে রাজনীতি থেকে পালিয়ে থাকে সেই দলের নেতাকর্মীদের অন্য দলের নেতাকর্মীদের পালিয়ে যাওয়া নিয়ে হুমকি দেওয়াটা হাস্যকর।

২৮ অক্টোবর বিএনপির সরকার পতনের আন্দোলনের বিষয়কে হাস্যকর মন্তব্য করে হানিফ বলেন, বিএনপি এর আগেও বহুবার আন্দোলন-সমাবেশ করেছে। এতে তারা সফল হতে পারেনি, ভবিষ্যতেও কোনোদিন পারবে না। এর আগেও বিএনপি ঘোষণা করেছিল ১০ ডিসেম্বরের পর থেকে খালেদা জিয়া সরকার পরিচালনা করবেন। কিন্তু সেই ১০ ডিসেম্বর পার হয়ে আরেক ডিসেম্বর চলে আসার সময় হয়ে গেল। কিছুই করতে পারেনি তারা।

হানিফ আরও বলেন, মির্জা ফখরুল কিছুদিন আগে নাকি বলেছিলেন ১৮ অক্টোবরের মধ্যে সরকারের পতন না হলে হাতে চুড়ি পরবেন। ১৮ অক্টোবর পার হয়ে এখন ২৮ অক্টোবর চলে আসছে। কিন্তু তিনি চুড়ি পরেছেন কিনা দেশবাসী তা জানে না। সুতরাং এসব কথাবার্তার কোনো মূল্য নেই।

কর্মীদের উজ্জীবিত করার জন্য বিএনপি মিথ্যাচার করছে মন্তব্য করে হানিফ বলেন, এটি হচ্ছে তাদের একটি স্বভাব। বিএনপি জনগণের সঙ্গে প্রতারণার পর এখন দলীয় নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করে তাদেরকে কর্মসূচির নামে ঢাকায় ডেকে নিয়ে যাচ্ছে। এর ফলাফল হবে শূন্য।

সমাবেশের নামে নাশকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না হুঁশিয়ারি দিয়ে হানিফ বলেন, যে কোনো শান্তিপূর্ণ রাজনীতি কর্মসূচিতে সরকারের সহযোগিতা থাকবে। আর কর্মসূচির নামে যদি কোনো অশান্তি সৃষ্টি করা হয় তাহলে সরকার তা কঠোরভাবে দমন করবে।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :