বর্তমান পুলিশ বাহিনী আ.লীগের অনাচার ও অবিচারের পাহারাদার: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ১৩:৪১ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২৩, ১৩:৩৭
ফাইল ফটো

‘বর্তমান পুলিশ বাহিনী আওয়ামী ফ্যাসিস্ট সরকারের লুণ্ঠন, অর্থপাচার, অনাচার ও অবিচারের পাহারাদার’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেন।

বিবৃতিতে রিজভী বলেন, ‘কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সূতি ইউনিয়ন ছাত্রদলের নেতা সেফায়েত উল্লাহ ও ইউনিয়ন কৃষকদলের সভাপতি মো. বিল্লাল মিয়াকে আজ সকালে বিএনপির অবরোধ পালনকালে পুলিশ গুলি করে হত্যা করে। এই বর্বরোচিত হত্যাকাণ্ড কাপুরুষোচিত। অবৈধ আওয়ামী সরকারকে টিকিয়ে রাখার জন্য সমস্ত নিয়মকানুনকে পদদলিত করে পুলিশ জল্লাদের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে ঠেকানোর জন্য শেখ হাসিনা পুলিশকে নির্বিচারে হত্যা করার লাইসেন্স দিয়েছে। বর্তমান পুলিশ বাহিনী আওয়ামী ফ্যাসিস্ট সরকারের লুণ্ঠন, অর্থপাচার, অনাচার ও অবিচারের পাহারাদার।’

‘পুলিশ এখন আর রাষ্ট্রীয় বাহিনী নয়, এরা শেখ হাসিনার প্রাইভেট বরকন্দাজের ভূমিকা পালন করছে’ এমন মন্তব্য করে তিনি বলেন, ‘এরা আইনানুগ আচরণ করতে ভুলে গেছে। আজ বিএনপির ডাকা ও সব গণতন্ত্রকামী রাজনৈতিক দল সমর্থিত শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে এরা রক্তাক্ত পন্থায় দমন করতে উঠেপড়ে লেগেছে। এরা ঢাকা, কিশোরগঞ্জসহ সারাদেশেই বিএনপির নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে অবরোধ কর্মসূচিকে বানচাল করার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছে।

তিনি বলেন, ‘আত্মত্যাগের অঙ্গীকারে বলীয়ান নেতাকর্মী নিজের জীবনকে তুচ্ছ করেও অবরোধ কর্মসূচি সফল করতে রাজপথে এগিয়ে চলেছে। নিহত ছাত্রদলের নেতা সেফায়েত উল্লাহ ও ইউনিয়ন কৃষকদলের সভাপতি মো. বিল্লাল মিয়ার নাম চলমান গণতান্ত্রিক আন্দোলনে মহান শহীদ হিসেবে বাংলাদেশের ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে থাকবে।’

নানাভাবে বলার পরেও নিহত দুজনের লাশ পুলিশ এখনো তাদের পরিবারের কাছে ফেরত দেয়নি বলে অভিযোগ করেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অবিলম্বে নিহত সেফায়েত উল্লাহ ও বিল্লাল মিয়ার লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করার জোর আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :