বিরোধীদলকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার নানা ছক কষছে: জামায়াত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২৩, ২২:২৮

বিরোধীদলকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার নানা ছক কষছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটি বলছে, দেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হোক শাসকগোষ্ঠী তা চায় না। ফ্যাসিস্ট সরকার বিরোধীদলকে নির্বাচন থেকে দূরে রাখতে নানা ছক কষছে এবং সেই আলোকে আজ্ঞাবহ নির্বাচন কমিশনারের মাধ্যমে গণবিরোধী নির্বাচনি তফসিল ঘোষণা করেছে।

শুক্রবার এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এসব কথা বলেন।

তিনি বলেন, মূলত আওয়ামী লীগকে বিনা ভোটে আবারো ক্ষমতায় বাসার জন্যই এ তফসিল ঘোষণা করা হয়েছে। সরকার ষড়যন্ত্র বাস্তবায়নের জন্য কেনা-বেচার মাধ্যমে কিছু লোককে নির্বাচনে সম্পৃক্ত করার অপচেষ্টা চালাচ্ছে। জনগণ ইতোমধ্যেই এই ষড়যন্ত্র-চক্রান্তকে বিশ্বাসঘাতক ও বেআইমানির রাজনীতি বলে আখ্যায়িত করেছে।

তিনি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। প্রায় প্রতিদিনই সরকার জামায়াতে ইসলামী ও বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। সরকার বিরোধীদলকে নির্বাচনে অযোগ্য করার জন্য আদালতের মাধ্যমে ফরমায়েসি রায়ের ব্যবস্থা করছে। নৈশভোটের সরকার রাতের বেলা সাক্ষ্য গ্রহণ করে বিচার বিভাগের ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় সূচনা করেছে। আসামিদের অনুপস্থিতিতে চার্জ গ্রহণ ও কারাগারে বন্দি অবস্থায় আসামিকে স্বাক্ষীর জবানবন্দি ও জেরা শোনার সুযোগ না দিয়ে দ্রুত মামলা নিষ্পত্তি করে রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিভিন্ন মেয়াদে দণ্ড ঘোষণা করা হচ্ছে। গণতন্ত্রের লেবাসে কর্তৃত্ববাদী সরকার জুলুম-নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে। স্বৈরাচারী সরকারের প্রধান বৈশিষ্ট্যই হচ্ছে প্রতিপক্ষকে কোণঠাসা করে দমিয়ে রাখা।

জামায়াত নেতা বলেন, বিরোধীদলের শীর্ষস্থানীয় বহু নেতাসহ সারাদেশে হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে কারাগারে আটক রেখেছে জালেম সরকার। ২৩ নভেম্বর পাবনার সাঁথিয়া উপজেলা জামায়াতের সেক্রেটারি আনিসুর রহমান নিজ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে এবং ২৪ নভেম্বর রাত সাড়ে ১২টায় সিরাজগঞ্জ জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতা আশরাফ আলীকে পুলিশ বেআইনিভাবে গ্রেফতার করেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২২ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। এমনকি মসজিদে নামাজরত মুসল্লিদের হয়রানি করছে। আমি জালিম সরকারের এইসব জুলুম-নির্যাতন এবং বেআইনি গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি করছি।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/জেবি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শিগগির স্বৈরতান্ত্রিক সরকারের পতন’

মামুনুল হকের জামিন, কারামুক্তির অপেক্ষা

হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া

ওমরাহ করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল

বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য যে কোনো উপায়ে ক্ষমতা দখল: ওবায়দুল কাদের

রাজধানীতে জনসাধারণের মাঝে মহিলা পার্টির পানি ও শরবত বিতরণ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

এই বিভাগের সব খবর

শিরোনাম :