সরেজমিন ধানমন্ডি

উৎসবমুখর শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়, নেতার মনোনয়নের খবর জানতে তিন দিন ধরে কর্মী ঢাকায়

আকিবুর রহমান, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২৩, ২২:১১ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২৩, ২১:৩৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দীর্ঘদিনের অপেক্ষার অবসান হচ্ছে রবিবার। এ দিন বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন প্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে দেশের ৩০০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করা তিন হাজার ৩৬২ নেতা ও তাদের সমর্থকদের মাঝে মনোনয়ন ঘোষণাকে কেন্দ্র করে নানা জল্পনা-কল্পনা সৃষ্টি হয়েছে। এর প্রভাব পড়েছে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরেজমিনে দেখা যায়, নেতাকর্মীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে ধানমন্ডি ৩/এ সড়ক। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করা নেতাদের অনুসারী তারা। নেতাদের পক্ষে নানা স্লোগানে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

মনোনয়ন ঘোষণাকে কেন্দ্র করে ঢাকায় এসেছেন শরীয়তপুর-২ আসনে মনোনয়ন প্রত্যাশী এনামুল হক শামীমের সমর্থক সিরাজুল ইসলাম। তিনি নড়িয়া উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। ঢাকা টাইমসকে সিরাজুল বলেন, ‘আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা আশাবাদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নিরাশ করবেন না। আমাদের জেলার উন্নয়নে এবং স্মার্ট ও আধুনিক জেলা গড়তে তিনি শামীম ভাইকেই মনোনীত করবেন।’

নোয়াখালী থেকে আসা খায়রুল ইসলাম নামে এক যুবলীগ কর্মী বলেন, ‘আমি তিন দিন আগে থেকে ঢাকায় এসে হোটেল ভাড়া করে থাকছি। আমরা নোয়াখালীবাসী ওবায়দুল কাদেরের মতো একজন যোগ্য নেতাকে পেয়েছি। তিনি উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে আমাদের নোয়াখালীর দৃশ্য পালটে দিয়েছেন। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আবারও দলীয় মনোনয়ন দিয়ে নোয়াখালীবাসীর ভাগ্য পরিবর্তনের সুযোগ করে দেবেন।’

টানা চার দিন মনোনয়ন ফরম বিক্রির পর গত মঙ্গলবার বিকাল ৫টায় শেষ হয় আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি কার্যক্রম। এ বছর তিন হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকার। সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ঢাকা বিভাগে ৭৩০টি। চট্টগ্রামে ৬৫৯টি, রাজশাহী ৪০৯টি, খুলনা ৪১৬টি, রংপুর ৩০২টি, ময়মনসিংহে ২৯৫টি, সিলেট ১৭২টি এবং বরিশাল বিভাগে ২৫৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। যাচাই-বাছাইয়ের মধ্য দিয়ে শনিবার ৮ বিভাগের দলীয় মনোনয়ন প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ডের সভা শেষ করেছে আওয়ামী লীগ।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএম/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শিগগির স্বৈরতান্ত্রিক সরকারের পতন’

মামুনুল হকের জামিন, কারামুক্তির অপেক্ষা

হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া

ওমরাহ করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল

বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য যে কোনো উপায়ে ক্ষমতা দখল: ওবায়দুল কাদের

রাজধানীতে জনসাধারণের মাঝে মহিলা পার্টির পানি ও শরবত বিতরণ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

এই বিভাগের সব খবর

শিরোনাম :