বগুড়ার ৭টি আসনে নৌকার মাঝি হলেন যারা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২২:২৫

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সংসদীয় আসনগুলোতে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে। বগুড়ার ৭টি আসনের মধ্যে ৫টি আসনে নতুন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

বগুড়ায় যারা নৌকার মনোনয়ন পেলেন তারা হলেন, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে বর্তমান এমপি সাহাদারা মান্নান শিল্পী, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুল ইসলাম মানিক, বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসনে আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়া-৬ (সদর) আসনে বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এবং বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনে বিএমএ বগুড়ার সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু।

একাদশ জাতীয় নির্বাচন এবং উপ-নির্বাচন মিলে বর্তমানে বগুড়ার ৭টি আসনের মধ্যে বগুড়া-১, বগুড়া-৫ ও বগুড়া-৬ এই তিনটিতে আওয়ামী লীগের সংসদ সদস্য রয়েছেন।

এর মধ্যে বগুড়া-১ আসনটি ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগের দখলে রয়েছে। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আব্দুল মান্নান সংসদ সদস্য নির্বাচিত হন। পরের নির্বাচনগুলোতেও তিনিই দলীয় মনোনয়ন পেয়ে আসনটি নিজের দখলে রাখেন। ২০২০ সালে আব্দুল মান্নান মারা গেলে উপ-নির্বাচনে তার স্ত্রী শাহাদারা মান্নান শিল্পী নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়ে এখন পর্যন্ত আসনটির সংসদ সদস্য রয়েছেন। এবারও তাকেই মনোনয়ন দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

পূবাইলে লেগুনা-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ, কলেজছাত্র নিহত

সোনারগাঁয়ে তিতাসের অভিযান, দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সালথায় সাজার ভয়ে ইউপি সদস্যের বিদেশে অবস্থান, সেবাবঞ্চিত স্থানীয়রা

সরকারি হাসপাতালে ডেলিভারির দায়িত্বে পরিচ্ছন্নকর্মী, প্রাণ গেলো প্রসূতির

নিখোঁজের ৫দিন পর সবজি খেতে মিলল যুবকের লাশ

থানার ভিতরেই যুবককে পিটিয়ে জখম করলো এসআই!

নোয়াখালীতে খতনার সময় শিশুর পুরুষাঙ্গের অংশ বিচ্ছিন্ন করলো হাজাম

অপহরণের ৪ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, আটক ১

গুলি করে থানার পুকুরে ভাসিয়ে দিলে কিছুই করতে পারবেন না: ওসি আশাশুনি

ইউটিউব দেখে খতনার চর্চা, প্রতিবেশী কিশোরের হাতে শিশুর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :