নির্বাচনি তফসিল পরিবর্তন মানবে না আ.লীগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৫:৫২ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৫:৩০

সময়সীমা অতিক্রম করে নির্বাচনের তফসিল ঘোষণা, তারিখ পরিবর্তন আওয়ামী লীগ সমর্থন করে না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, নির্বাচনি তফসিলের কোনো পরিবর্তন মেনে নেবে না আওয়ামী লীগ।

বুধবার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন জমা দেওয়ার সময় স্লোগান শোডাউন নিষিদ্ধ। তিনি বলেন, বিএনপির হরতাল করছে। এই দলটি প্রকাশ্যে পুলিশ হত্যা করছে। তারা মানুষের উপর অত্যাচার করে আবার সংবিধানকে চ্যালেঞ্জ করছে। আমেরিকার বলেছিল নির্বাচন ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করলে নিষেধাজ্ঞা দেবে। নির্বাচন ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য বিএনপিকে নিষেধাজ্ঞা কেনো দেওয়া হচ্ছে না- এমন প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।

প্রকাশ্যে নির্বাচন বাধাগ্রস্ত যারা করছে তাদের বিষয়ে দেশের সুশীল সমাজ এবং সভ্য রাষ্ট্রগুলো এখন নীরব কেন? বিএনপি ঘোষণা দিয়ে নির্বাচনকে প্রতিহত করার নামে দেশের সংবিধান, গণতন্ত্র এবং বিচারের ব্যবস্থাকে বাধাগ্রস্থ করছে বলেও দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, বিএনপির সন্ত্রাস কার্যক্রম ঢেকে রাখার মতো নয়, সব কিছুই সবাই দেখছে। সবদল নির্বাচনে আসুক আওয়ামী লীগ চায়। দেশের অনেক কিছুর সঙ্গেই বিদেশি বন্ধুদের বন্ধন এবং ইন্ধন থাকে‌।

বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে- এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি প্রকাশ্যে নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। প্রকাশ্যে যারা পুলিশ হত্যা করেছে, গাড়ি পোড়াচ্ছে হামলা করছে তাদের কি বিচার হবে না? যারা অপকর্ম করে শাস্তিযোগ্য অপরাধ করে তাদের বিরুদ্ধে মামলা হবেই। কেউ শাস্তিযোগ্য অপরাধ করলে তাকে ছাড় দেয়া যায় না।

ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারে টেকনোক্যাট মন্ত্রী এমপি থাকতে পারে না। শরীক হলেই তাকে নমিনেশন দেওয়া হবে না। নির্বাচিত হওয়ার মতো জনপ্রিয় যোগ্য মানুষকেই দেওয়া যাবে। তিনি বলেন, সময়সীমা অতিক্রম করে নির্বাচনের তফসিল ঘোষণা তারিখ পরিবর্তন আওয়ামী লীগ সমর্থন করে না। নির্বাচনী তফসিলের কোনো পরিবর্তন মেনে নেবে না আওয়ামী লীগ।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ১২ দলীয় জোটের শোক

শফিউল আলম প্রধানের ৭ম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

ইশরাকের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাকের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: ফারুক

দেশের আর্থিক খাতে যেকোনো সময় ভয়ংকর ক্র্যাশ ল্যান্ডিং হতে পারে: রিজভী 

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধ অমানবিক: বাংলাদেশ ন্যাপ 

অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে: রিজভী 

মহানগর মহিলা দলের ৬ থানার কমিটি বাতিল, নেত্রীদের গণপদত্যাগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :