কুড়িগ্রামের ৪টি আসনে ১৪ জনের মনোনয়ন বাতিল, বৈধ ২৫

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ২০:০৪ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৪

কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনের ৩৯ জন প্রার্থীর মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে ১৪ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। বৈধ ঘোষণা করা হয়েছে ২৫ জনের প্রার্থিতা। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে নয়জন স্বতন্ত্র প্রার্থী এবং পাঁচজন দলীয় প্রার্থী রয়েছেন।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিনব্যাপী যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কুড়িগ্রাম-১ আসনে সাতজন প্রার্থীর মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে ছয়জনের বৈধ ঘোষণা করা হয়েছে।

কুড়িগ্রাম-২ আসনে ১১জন প্রার্থীর মধ্যে ছয়জনের মনোনয়ন বাতিল করে পাঁচ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বাদ যাওয়াদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী চারজন, জাকের পার্টির একজন ও বাংলাদেশ সুপ্রীম পার্টির একজন রয়েছেন।

কুড়িগ্রাম-৩ আসনে সাতজন প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কুড়িগ্রাম-৪ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে সাতজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় এবং সাতজনের মনোনয়ন বাতিল করা হয়। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে স্বতন্ত্র চারজন, কৃষক শ্রমিক জনতা লীগের একজন, তৃণমুল বিএনপির একজন এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির একজন রয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার অফিস সুত্রে জানা যায়, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা তাদের মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া কাগজপত্রের ত্রুটিজনিত কারণে প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিলহাজ উদ্দিন ও গণমাধ্যমকর্মীসহ প্রার্থী ও তাদের সমর্থকদের অনেকে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :