গাজীপুরের ৫টি আসনে বৈধ প্রার্থী ৪১ জন, বাতিল ৩

গাজীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:৪৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের ৫টি সংসদীয় আসনের মধ্যে আওয়ামী লীগ, স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৪৪ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। রবিবার শুরু হয়ে সোমবার মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে। বাছাই শেষে গাজীপুরের ৫টি সংসদীয় আসনে মোট ৪১ জনের প্রার্থিতা বৈধ ও ঋণখেলাপির কারণে ২ জনের এবং পৌর কর খেলাপির কারণে ১ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম প্রার্থীদের মনোনয়ন বাছাই করেন। এসময় জেলা পুলিশ সুপার কাজী শফিকুল আলম, জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান, বিভিন্ন ব্যাংক, আর্থিক ও সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী বা তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরও জানা যায়, বাছাইকালে ঋণখলাপি থাকার কারণে বাছাইয়ের প্রথম দিনে গাজীপুর-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দীন ও দ্বিতীয় দিনে গাজীপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় কৃষকলীগের উপদেষ্টা আলম আহমেদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। তবে, গাজীপুর-৫ আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দীনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়। এছাড়া গাজীপুর-৫ আসনে পৌর কর খেলাপি থাকায় স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আমজাদ হোসেনের মনোনয়ন বাতিল করা হয়।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :