জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ইসির শোকজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ২২:৩৯ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০২৩, ২১:৩১

সরকারি গাড়ি নিয়ে পুলিশ প্রহরায় নিজ নির্বাচনি এলাকায় গিয়ে জনসভায় যোগ দেওয়ায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে কারণ দশার্নোর নোটিশ (শোকজ) দিয়েছে জেলার নির্বাচন অনুসন্ধান কমিটি।

রবিবার প্রতিমন্ত্রীর নির্বাচনি এলাকা মেহেরপুর-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি মেহেরপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ এইচ এম কবির হোসেন কারণ দর্শানোর নোটিশ দেন।

মঙ্গলবার দুপুর ১২টায় জেলা নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে প্রার্থীকে সশরীর অথবা তার মনোনীত প্রতিনিধিকে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শোকজ নোটিশে বলা হয়েছে, আপনি ফরহাদ হোসেন, প্রতিমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী এলাকা-৭৩, মেহেরপুর-১ (মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী।

আমি গত ৯ ডিসেম্বর নির্বাচনি অনুসন্ধান কমিটির কার্যক্রমের অংশ হিসেবে মেহেরপুর-১ আসনের নির্বাচনি এলাকার বিভিন্ন স্থান পরিদর্শন শেষে বিকাল আনুমানিক ৫টায় মেহেরপুর সদর উপজেলাধীন কুতুবপুর ইউনিয়নের শোলমারী বাজারে অবস্থানকালে আমার দৃষ্টিগোচর হয়েছে, আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থী হয়েও সরকারি গাড়িতে পুলিশ প্রটেকশনে শোলমারী বাজারে অবস্থিত কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজার বাড়ির সামনে জনসভায় অংশগ্রহণ করে বক্তব্য দিয়েছেন।

ওই জনসভায় পাঁচ শতাধিক লোকের জনসমাগম হয়েছে। আপনি আসন্ন দ্বাদশ নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থী হয়েও সরকারি গাড়িযোগে পুলিশ প্রটেকশনে নির্বাচনি জনসভায় অংশগ্রহণ করে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১২ ও ১৪ (২) লঙ্ঘন করেছেন মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। এ অবস্থায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবর অনুসন্ধান প্রতিবেদন প্রেরণ করা হবে না, তা নির্বাচনি অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয়ে আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ১২টায় সশরীরে উপস্থিত হয়ে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হল।

এরআগে ২০১৪ ও ২০১৮ সালে তিনি নৌকা প্রতীক নিয়ে এ আসন থেকে জয়লাভ করেন। পরে তিনি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :