মির্জা ফখরুলের জামিন প্রশ্নে হাইকোর্টের রুলের শুনানি রবিবার

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৩
ফাইল ফটো

প্রধান বিচারপতির বাসভবনে হামলা-ভাঙচুরের ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রশ্নে হাইকোর্টের রুলের ওপর শুনানি অনুষ্ঠিত হবে রবিবার।

বৃহস্পতিবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ৩ ডিসেম্বর মির্জা ফখরুলের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনটি শুনানির জন্য ৪ ডিসেম্বর কার্যতালিকায় রাখা হয়। ওই দিন হাইকোর্ট বেঞ্চে বিষয়টি উপস্থাপন করে শুনানির জন্য আর্জি জানালে সংশ্লিষ্ট বেঞ্চ ৭ ডিসেম্বর দিন ধার্য করেন। ওইদিন শুনানি শেষে তাকে কেন জামিন দেওয়া হবে না- এই মর্মে রুল করেন আদালত।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে সংঘর্ষের সময় কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করে। এরপর ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর তাকে গ্রেপ্তার দেখিয়ে রাতে আদালতে তোলা হয়। তার পর থেকেই কারাগারে রয়েছেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল এই মামলাসহ ১১টি মামলায় গ্রেপ্তার আছেন বলে বৃহস্পতিবার জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গত ২২ নভেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন করলে নিম্ন আদালত তা নামঞ্জুর করেন।

উল্লেখ্য, ওই মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্য সচিব আমিনুল হকসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :