ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে মেসির বিশ্বকাপ ফাইনালের সতীর্থ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০২৩, ১৪:১৬

ব্রাজিলের মাটিতে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েনদের সঙ্গে একাদশে ছিলেন এজেকুয়েল লাভেজ্জি। লিওনেল মেসির সঙ্গে তার রসায়ন ছিল অসামান্য। যদিও একসময়ের এই তারকা এখন ফুটবল থেকে অনেকটাই দূরে। সে সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড ফুটবলের পাঠ চুকিয়ে এখন বাস করেন উরুগুয়েতে। সেখানেই পেটে ছুরিকাঘাতে আহত হয়েছেন লাভেজ্জি। পরে দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

আর্জেন্টিনার গণমাধ্যমের ভাষ্য, নিজের বাসায় ক্রিসমাসের আয়োজন উপলক্ষ্যে আয়োজনে জড়ো হয়েছিলেন লাভেজ্জির পরিবারের অনেকে। সেখানেই পেটে ছুরিকাঘাতে আহত হন লাভেজ্জি। অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়। গতকাল বুধবার উরুগুয়ের মালদোনাদোয় এ ঘটনা ঘটেছে বলে জানা যায়।

টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, স্থানীয় সময় গতকাল ভোরে পরিবারের সঙ্গে পার্টিতে লাভেজ্জিকে ছুরিকাঘাত করা হয়। এতে তার পেটে ও কলারবোনে (কণ্ঠাস্থি) ক্ষত দেখা দিলে জরুরি সেবা সংস্থাকে ফোন দেওয়া হয়। পরে তাকে মালদোনাদোর কান্তেগ্রিল সানাতোরিয়াম হাসপাতালে নিয়ে যান। সেখানেই এখন চিকিৎসা চলছে তার।

তবে পরিবারের সদস্য দ্বারা ছুরিকাঘাত হওয়ার বিষয়টি অস্বীকার করে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আলো বাতি পরিবর্তন করতে গিয়ে মই থেকে পড়ে আহত না লাভেজ্জি।

এদিকে লাভেজ্জি ছুরিকাঘাতে আহত হয়েছেন কি না এমন নিশ্চিত করতে পারেননি স্থানীয় পুলিশও। পুলিশ জানিয়েছে, এখনো আঘাতের বিষয়ে কিছু জানা যায়নি। অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষও কিছু জানায়নি।

উরুগুয়ের পত্রিকা এল অবজারভাদর পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, পার্টিতে পরিবারেরই কেউ লাভেজ্জিকে ছুরিকাঘাত করেছেন। এ ঘটনার পর গতকাল স্থানীয় সময় ভোর ৫টায় জরুরি সেবা সংস্থাকে ফোন করা হয়।

এল অবজারভাদর আরও জানায়, টাকাপয়সা নিয়ে পারিবারিক ঝামেলার কারণে লাভেজ্জির পেটে ছুরিকাঘাত করা হয়েছে। ছুরিকাঘাতের পর পাশে থাকা একটি আসবাবের ওপর পড়ে গেলে তার কলারবোন ভেঙে যায়। তবে মেইল অনলাইন প্রকাশিত পুলিশের প্রতিবেদনে বলা হয়, ২০ ডিসেম্বর ভোর ৫টায় পুলিশ অ্যারেনাস দে হোসে ইগনাসিওতে পৌঁছায়, সেখানে জরুরি সেবা চাওয়া হয়।

২০০৮ সালে আর্জেন্টিনার অলিম্পিক দলের হয়ে মেসি ও ডি মারিয়ার সঙ্গে লাভেজ্জিও স্বর্ণপদক জেতেন। ২০০৭ সাল থেকে তিনি আর্জেন্টিনা দলের হয়ে খেলেছেন। ২০১৬ সালে শেষবার সুযোগ পান জাতীয় দলে। এ সময়ে ৫১ ম্যাচে ৯ গোল করেন তিনি। আর্জেন্টিনার জার্সিতে ২০১৪ বিশ্বকাপে ফাইনাল খেলা ছাড়াও ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালেও খেলেন। এই তিন ফাইনালেই আর্জেন্টিনা হেরেছে। ২০১৭ সালে বিশ্বকাপ বাছাই পর্বের দলে থাকলেও কোনো ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি তিনি।

আর্জেন্টিনার ক্লাব এস্তুদিয়ান্তেসকে দিয়ে শীর্ষ পর্যায়ের ক্লাব ফুটবলে যাত্রা শুরু করেন লাভেজ্জি। এরপর সান লরেঞ্জো ঘুরে ইউরোপে প্রথম খেলেন ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলিতে। ২০০৭-১২ সাল পর্যন্ত সিরি আ'র ক্লাবটিতে খেলে ২০১২ সালে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেন তিনি। এরপর ২০১৬ সালে চীনে পাড়ি জমান। সেখানে হেবেই চায়না ফরচুনের হয়ে খেলে ২০১৯ সালে অবসরে যান তিনি।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :