বাউফলে নৌকা সমর্থকদের ওপর দুর্বৃত্তের হামলা, আহত ৩

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৬:০৫ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৩

পটুয়াখালীর বাউফলে উঠান বৈঠক থেকে বাড়ি ফেরার পথে নৌকার সমর্থকদের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তরা কুপিয়ে আওয়ামী লীগ নেতা রেজাউল করীম, অলিউল ইসলাম ও ফেরদৌস মুন্সিকে গুরুতর জখম করেছে।

আশংকাজনক অবস্থায় তাদের ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড বিশেষায়িত অর্থোপেডিক্স হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনার পররই স্থানীয়রা ঘটনাস্থল থেকে একটি শর্ট গানের গুলি ও গুলির খোসা উদ্ধার করে পুলিশের কাছে দিয়েছেন।

শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার বগা ইউনিয়নের দক্ষিণ সাবুপুরা গ্রামে এ ঘটনা ঘটে। শনিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, শুক্রবার রাতে বগা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও নৌকা মার্কার সমর্থক মো. রেজাউল করিম দলীয় নেতাকর্মীদের নিয়ে যাদুরকাঠি হিন্দুপাড়া এলাকায় একটি উঠান বৈঠক করেন। বৈঠক শেষ করে দলের অসুস্থ কর্মী দিলীপ মাস্টারকে দেখতে যাওয়ার পথে দুর্বৃত্তরা রেজাউল খানসহ অন্যদের ওপর হামলা করে। পরে এলাকার লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা গুলি ছুড়ে স্থানীয়দের ছত্রভঙ্গ করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় রেজাউল করিম, অলিউল ও ফেরদৌসকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড বিশেষায়িত অর্থোপেডিক্স পাঠানো হয়।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কতর্ব্যরত চিকিৎসক ভাস্কর পাল জানান, রেজাউল করিমের দুই পা, বাম হাত ও মাথায় গুরুতর জখম রয়েছে। অন্য দুই জনের মাথায়ও জখম রয়েছে।

আহতদের অভিযোগ, বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদারের ছেলে ও বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসানের নেতৃত্বে এ হামলা করা হয়েছে।

এ বিষয়ে জানতে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসানের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার বলেন, আমি এলাকায় ছিলাম না। এ বিষয়ে আমার কিছু জানা নাই।

উল্লেখ্য, ২০২২ সালের ১৭ জুন বগা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রেজাউলের উপর হামলা হয়েছিল। ওই ঘটনায় দায়ের করা মামলায় ইউপি চেয়ারম্যান হাসান মাহমুদসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল পুলিশ।

বগা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমতিয়াজ আহমেদ বলেন, স্থানীয়রা ঘটনাস্থল থেকে শর্টগানের কার্তুজের খোসা এবং এক রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশের কাছে দিয়েছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শোনিত কুমার গায়েন বলেন, এ বিষয়ে তদন্ত চলছে। প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :