ফরিদপুরে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৮:০৩ | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৯

ফরিদপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগ প্রার্থী শামীম হক ও স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ (এ. কে. আজাদ) পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার বেলা ১১টার দিকে এ. কে. আজাদ শহরের ঝিলটুলীর বাসভবনে এবং শামীম হক প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি অফিস ভাঙচুর, প্রতিপক্ষের নেতাকর্মীদের হামলাসহ চিহ্নিত অস্ত্রধারী-সন্ত্রাসীদের নির্বাচনের মাঠে নামিয়ে নির্বাচনকে বাধাগ্রস্ত করার চেষ্টা, যা বিএনপির এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছেন এমন অভিযোগ তুলেছেন ফরিদপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী এ. কে. আজাদ।

অপরদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা ও মিথ্যা মামলা, নির্বাচন বানচালের জন্য বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করছে এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন ফরিদপুর-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

স্বতন্ত্র প্রার্থী এ. কে. আজাদ নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন করেন। একই সময় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শামিম হক ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

এ. কে. আজাদ সংবাদ সম্মেলনে বলেন, ধারাবাহিকভাবে নির্বাচনি অফিসে হামলা, আমার কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করাসহ একটা ভয়ের পরিবেশ সৃষ্টি করে শামীম হকই নির্বাচন বানচালের চেষ্টা করছেন। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চান, এদিকে শামীম হক নির্বাচন ভণ্ডুলের সকল কর্মকাণ্ড পরিচালনা করছেন। তিনি মূলত বিএনপির এজেন্ডা বাস্তবায়নে মাঠে নেমেছেন।

এ. কে. আজাদ আরও বলেন, আজকে ফরিদপুরে একটা ভয়ার্ত পরিবেশ বিরাজ করছে। শামীম হকের পক্ষে কাজ করছে ফরিদপুরের শীর্ষ চিহ্নিত সন্ত্রাসীরা। গতকাল রাতেও আমার কর্মীকে রামদা দিয়ে কুপিয়ে জখম করেছে। বর্তমানে সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বিপুল ঘোষ, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সুবল সাহা, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক হোসেন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টারসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এদিকে প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা ও মিথ্যা মামলা দায়ের ও নির্বাচনি অফিস ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন ফরিদপুর-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

সংবাদ সম্মেলনে শামীম হক বলেন, বিএনপি জামায়াতের নেতাকর্মীদের নিয়ে মাঠে নেমেছে স্বতন্ত্র প্রার্থী। নির্বাচন বানচাল করতে নানা ধরনের পাঁয়তারা করছে তারা। আমার নেতাকর্মীদের উপর হামলা চালানো হচ্ছে। আমি চাই জনগণ তার মতো করে ভোট দিক।

তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থী প্রথম থেকেই আমার বিরুদ্ধে লেগে রয়েছেন। উনি নৌকা চেয়ে না পেয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র শুরু করে। প্রথমেই আমার বিরুদ্ধে দ্বৈত নাগরিকের অভিযোগ এনে মামলা দায়ের করেন। এরপর আমি রায় পেয়ে মাঠে রয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোসসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :