বগুড়ায় নিখোঁজ দুই বিএনপি নেতার সন্ধান মিলেছে

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৯:০৩

বগুড়ার কাহালু উপজেলার নিখোঁজ দুই বিএনপি নেতা দেলোয়ার হোসেন ও আনোয়ার হোসেনের সন্ধান মিলেছে।

বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে আনোয়ার হোসেন নিজ বাড়িতে ফেরেন। আর দেলোয়ার হোসেন গতকাল রাতে তার স্ত্রীর সঙ্গে দেখা করেছেন বলে জানা গেছে। নিরাপত্তার কারণে লোকসমাগমে আসছেন না তারা।

নিখোঁজের পরিবার এবং বগুড়া কাহালু থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার দু’সপ্তাহ পর তাদের সন্ধান পাওয়া গেছে।

দুই বিএনপি নেতার মধ্যে আনোয়ার হোসেন কাহালু উপজেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক ও বীরকেদার ইউনিয়নের ভোলতা দক্ষিণপাড়া এলাকার মৃত আজিজার রহমানের ছেলে। এছাড়া আনোয়ার আরডিএর একটি প্রকল্পের ফিল্ড অফিসারের দায়িত্বে আছেন। আর দেলোয়ার হোসেন উপজেলা বিএনপির ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক।

এর আগে গত ২০ ডিসেম্বর বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন আনোয়ার হোসেনের স্ত্রী আঁখি বেগম। সংবাদ সম্মেলনে দুই পরিবার দাবি করে, ১৪ ডিসেম্বর বগুড়ার পল্লী উন্নয়ন অ্যাকাডেমিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে গেলে সেখান থেকে ডিবি পরিচয়ে আনোয়ারসহ কয়েকজনকে তুলে নেওয়া হয়।

এ ঘটনায় পর মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল দুই নেতার সন্ধান চেয়ে রিট আবেদন দাখিল করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। পরদিন বুধবার নিখোঁজ ওই দুই নেতা কোথায় কী অবস্থায় আছে, তা জানাতে নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের কেন হাইকোর্টে সশরীরে হাজির করার নির্দেশ দেওয়া হবে না, তা জানতে রুল জারি করেন আদালত। এ ছাড়া পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) আগামী ৪ জানুয়ারির মধ্যে বা তার পূর্বে দুজনের অবস্থান জানিয়ে হাইকোর্টে রিপোর্ট দিতে বলা হয়।

এরপরেই বৃহস্পতিবার নিখোঁজ দুই বিএনপি নেতার সন্ধান পাওয়া যায়।

আনোয়ারের ভাতিজা নুরনবী বলেন, আমার চাচা ভোর পাঁচটার দিকে নিজ বাড়িতে ফিরেছেন। তিনি সুস্থ আছেন।

দেলোয়ারের ছেলে সাখাওয়াত হোসেন বলেন, বুধবার রাত নয়টার দিকে বাবা আমার মায়ের মোবাইলে কল দিয়েছিল। তিনি জানিয়েছেন, চিন্তার কিছু নেই। পরে বৃহস্পতিবার রাতের কোনো এক সময় এসে শুধু মায়ের সঙ্গে দেখা করে কাপড় নিয়ে যান।

বগুড়া কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা বলেন, নিখোঁজ দুই ব্যক্তির মধ্যে আনোয়ার তার বাড়িতে ফিরেছেন বলে অবগত হয়েছি। তবে দেলোয়ারের ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারিনি। দেলোয়ারের পরিবার থেকে তো বলা হচ্ছে তার সঙ্গে যোগাযোগ হয়েছে আপনাদের কারো সঙ্গে কথা হয়নি? জানতে চাইলে তিনি বলেন, আনোয়ারের পরিবারের লোকজন যেমন বলছে, আনোয়ার বাড়িতে ফিরেছেন। কিন্তু দেলোয়ারের পরিবার থেকে বলা হয়েছে তারা তার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছে। দুটো তো দুই জিনিস।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :