নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র হচ্ছে: শেখ হাসিনা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:৫০ | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশি-বিদেশি অনেক ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা নির্বাচন নিয়ে কোনো ষড়যন্ত্র হতে দেব না।

শনিবার বিকালে মাদারীপুরের কালকিনিতে নির্বাচনি জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা সকাল সকাল ভোটকেন্দ্রে গিয়ে সবাই নৌকায় ভোট দেবেন। কারণ, এই নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। এ সময় জনসভার সবাইকে হাত তুলে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করান তিনি।

শেখ হাসিনা বলেন, জিয়া সব রাষ্ট্রীয় অর্থ সম্পদ দিয়ে কিছু লোককে ধনিক শ্রেণিতে তৈরি করে তাদের মাধ্যমে জনগণের ভোট চুরি করে। পরে সংবিধান লঙ্ঘন করে সেনাপ্রধান রাষ্ট্রপতির মতো দুইটা গুরুত্বপূর্ণ পদ বেআইনিভাবে দখল করে প্রহসনের নির্বাচন করে মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়। পরে রাজনৈতিক কিছু উচ্ছিষ্ট থেকে তৈরি হয় বিএনপি নামের সংগঠন।

সময় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত খুনির দল। জিয়া খুনি, খালেদা জিয়া খুনি, তারেক রহমান খুনি। বিএনপি খুনিদের দল। এরা মানুষ পুড়িয়ে মারে। ট্রেনে কোলে শিশুসহ মাকে পুড়িয়ে মেরেছে। সেই ঘটনা সারা বিশ্বের বিবেককে নাড়া দিয়েছে, কিন্তু তাদের নাড়া দেয়নি। এই বিএনপি সন্ত্রাসীর দল। আর জামায়াতযুদ্ধাপরাধীর দল। এদের রাজনীতি করার অধিকার নেই।

তিনি বলেন, স্বাধীনতার পর ১৯৭২ সালে দেশের মাথাপিছু আয় ছিল ৯১ মার্কিন ডলার। মাত্র তিন বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাথাপিছু আয় ২৭৭ ডলারে উন্নীত করেন।৭৫-এর পর জিয়াউর রহমানসহ যারাই ক্ষমতায় এসেছে দেশের মানুষের আয় তারা বাড়াতে পারেনি।

এর আগে প্রধানমন্ত্রীকে একনজর দেখতে মাদারীপুরের কালকিনিতে জনসভায় হাজার হাজার মানুষের ঢল নামে। আওয়ামী লীগ সভাপতিকে কাছে পেয়ে উৎফুল্ল সবাই। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও।

জনসভাকে ঘিরে কড়া নিরাপত্তায় তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েক হাজার সদস্য।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ। উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ মাদারীপুর- আসনের নৌকার প্রার্থী নূর- আলম চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মাদারীপুর- আসনের নৌকার প্রার্থী শাজাহান খান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা- আসনের নৌকার প্রার্থী বাহাউদ্দিন নাছিম, প্রচার প্রকাশনা সম্পাদক এবং মাদারীপুর- আসনের নৌকার প্রার্থী . আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :