সুনামগঞ্জ-১ আসন

নারী ভোটারদের বাগে আনতে মাঠে নামলেন তিন প্রার্থীর তিন স্ত্রী 

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৮:৩৪

দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের মধ্যে বাড়ছে ভোটাদের ধারে ধারে গিয়ে ভোট চাওয়া ও প্রচার প্রচারণা গতি। নারী ভোটারদের ভোট নিজেদের বাক্সে রাখতে ও সমর্থন আনতে প্রার্থীদের সঙ্গে সঙ্গে প্রচারণায় যুক্ত হয়েছে সুনামগঞ্জ-১ আসনে তিন প্রার্থীর তিন স্ত্রী।

সুনামগঞ্জ জেলার ৫টি আসনের মধ্যে সবচেয়ে বড় আর আলোচিত সুনামগঞ্জ-১ আসনটির (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) দিকে তাকিয়ে আছে সবাই।

এ আসনটিতে গত কয়েকদিন ধরে বর্তমান এমপি, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর (এমপি পদপ্রার্থী) তিন স্ত্রী নির্বাচনি প্রচারণায় অংশ গ্রহণ করায় পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটাদের কাছে যাচ্ছেন বেশি।

প্রতিদিনেই এমপি পদপ্রার্থীদের স্ত্রীরা সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন গ্রামে অবস্থা করে তারা তিন জনেই নিজ নিজ স্বামীর পক্ষে উঠান বৈঠক ও প্রচারণার পাশাপাশি ভোট চাইছেন। দিচ্ছেন নানান প্রতিশ্রুতি আর ভোটাররাও বলছেন তাদের মনের কথা কষ্টের কথা।

তারা হলেন,বর্তমান সংসদ সদস্য আওয়ামী-লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেনের স্ত্রী তানবির জুমুর, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট রঞ্জিত চন্দ্র সরকারের স্ত্রী সুমা রানী সরকার ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র ঈগল পাখি প্রতীকের প্রার্থী সেলিম আহমেদের স্ত্রী সামিয়া বখত প্রচারণায় মাঠে নেমেছেন। তাদের ভোটের মাঠে আগমনে গ্রামের মহিলাদের মধ্যে নির্বাচনি আমেজ বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, সুনামগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের স্ত্রীরা নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নারী ভোটারদের দোয়ারে দোয়ারে গিয়ে লিফলেট বিতরণ করে ভোট চেয়ে নির্বাচিনি মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের কাছে গিয়ে কুশল বিনিময় করে লিফলেট বিতরণ করে পথ সভা করে নিজ নিজ স্বামীর জন্য ভোট চাইছেন আর এলাকার উন্নয়নের জন্য বিবেক খাটিয়ে যোগ্য প্রার্থী হিসেবে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে বলছেন।

নামপ্রকাশে অনিচ্ছুক নারী ভোটাররা বলেন, নির্বাচন আসলেই তো প্রার্থীদের আগমন বাড়ে আর এবারেই ব্যতিক্রম। এমপি পদপ্রার্থী তিন প্রার্থীর তিন স্ত্রীই নির্বাচনি প্রচারণায় নেমেছেন। তারা আমাদের সঙ্গে কথা বলছেন ভালো লাগছে।

তবে আমরাও ভোট দেব ভালো, সৎ আর যোগ্য দেখেই। কারো কথায় আর কোনো ওয়ান বডি নেতার কথায় আর ভোট দেব না। আর ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারব কি না এটা নিয়েও চিন্তিত তারা।

কারণ হিসাবে তারা জানায়,নির্বাচনের পরিস্থিতি বুঝতে পারছি না। একেই দলের তিন প্রার্থী। ভোট কেন্দ্র দখল আর প্রতি নির্বাচনেই শুনি জাল ভোট হয়। যাওয়ার আগেই ভোট দেয়া হয়ে যায়। এবার যেন এমন না হয়। আমাদের ভোট যেন আমরাই দিতে পারি।

নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট রঞ্জিত চন্দ্র সরকারের স্ত্রী সুমা রানী সরকার পথ সভায় বলেন,উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও তার সরকার খুবই প্রয়োজন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সুনামগঞ্জ ১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী আমার স্বামী এডভোকেট রঞ্জিত চন্দ্র সরকারকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করুন উন্নয়ন বঞ্চিত হবেন না।

কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেনের স্ত্রী তানবির জুমুর পথ সভায় বলেন,আমার স্বামী দীর্ঘ ১৫বছর সংসদ সদস্য থাকাকালীন এলাকার উন্নয়ন করেছে। এলাকার মানুষের পাশে থেকেছে। আমি আপনাদের কাছে এসেছি সকল বেধাবেধ ভুলে আবারও কেটলি মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করুন উন্নয়নের ধারা বাহিকতা ধরে রাখুন।

স্বতন্ত্র ঈগল পাখি প্রতীকের প্রার্থী সেলিম আহমেদের স্ত্রী সামিয়া বখত পথ সভায় বলেন, আপনারা ৭ই জানুয়ারি ঈগল মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করুন আগামী ৫বছর আপনাদের উন্নয়নের জীম্মধার হবেন সেলিম আহমেদ। উন্নয়ন চাইলে আপনাদের সন্তান আপনাদের কাছের মানুষ যাকে বিপদে আপদে সব সময় পাশে পান এবার সুযোগ এসেছে তাকে ঈগল প্রতীকে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে এমপি নির্বাচিত করার। তিনি নির্বাচিত হলে কেউই আর পিছিয়ে থাকবেন না।

সুনামগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানান,নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে আমাদের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :