গাইবান্ধায় তিন দিনের জেলা ইজতেমা শুরু কাল, সকল প্রস্তুতি সম্পন্ন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২৪, ১৭:৩৪

জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে গাইবান্ধায় ইজতেমা শুরুর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি। নিরাপত্তা রক্ষায় প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা কমিটিও।

আগামীকাল বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) শুরু হচ্ছে এই ইজতেমা। বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হবে।

জেলা তাবলিগ জামায়াতের উদ্যোগে তিন দিনব্যাপী এবারের ইজতেমা পলাশবাড়ি উপজেলার মাঠের হাট এলাকার ফাঁকা জমিতে আয়োজন করা হয়েছে। আগামী শনিবার জোহরের নামাজের আগে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা কার্যক্রম শেষ হবে।

গাইবান্ধা ইজতেমা পরিচালনা কমিটির সমন্বয়ক শাহজাহান কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইজতেমা মাঠে বিশাল শামিয়ানা স্থাপন করে মুসল্লিদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া অস্থায়ী ল্যাট্রিন, অজু গোসলের জন্য পানি সাপ্লাইয়ের ব্যবস্থা করা হয়েছে। ইজতেমায় অংশগ্রহণের জন্য ইতোমধ্যে গাইবান্ধাসহ আশপাশের বিভিন্ন জেলা উপজেলা থেকে মুসল্লিরা ময়দানে এসে সমবেত হচ্ছেন। অংশগ্রহণ করছে তাবলিগ জামায়াতের মুরব্বিরাও

তিনি আরও জানান, এবারের ইজতেমায় ইসলামি জীবন বিধান ধর্মের আলোকে বয়ান করবেন ঢাকা থেকে আগত তাবলীগ জামাতের মুরুব্বি মুফতি মাওলানা আজিমুদ্দিন, মুফতি মাওলানা আজিজসহ কয়েকজন।

এদিকে ইজতেমা মাঠের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বুধবার দুপুরে ময়দান এলাকা পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার মো. কামাল হোসেন। এসময় তার সঙ্গে পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, পলাশবাড়ী থানার ওসি আরজু মো. সাজ্জাদ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা উপস্থিত ছিলেন।

ইজতেমা মাঠের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা বলেন, ইজতেমা ময়দানে নিরাপত্তার জন্য পুলিশ সুপারের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ টহল জোরদার করা হয়েছে। সবমিলে ইজতেমা ঘিরে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :