কুড়িগ্রামে ইউনিয়ন পর্যায়ে ‘কোল্ড ওয়েভ গ্রুপ’ গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩৯

কুড়িগ্রামে শৈত্যপ্রবাহ সহনশীল কর্মপরিকল্পনা প্রণয়ন ও শীতজনিত দুর্ভোগ কমাতে ইউনিয়ন পর্যায়ে ‘কোল্ড ওয়েভ গ্রুপ’ গঠন করা হয়েছে।

সোমবার সকালে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নে ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকারকে সভাপতি এবং স্থানীয় বেসরকারি সংগঠন এএফএডির নির্বাহী প্রধান সাইদা ইয়াসমিনকে সাধারণ সম্পাদক করে ৩১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এই কমিটি শীতকালীন সময়ে পরীক্ষামূলকভাবে ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেক্টরে শীতজনিত সমস্যা উত্তরণে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের পরামর্শ নিয়ে যৌথভাবে কাজ করবে।

কমিটি স্থানীয় মানুষদেরকে শীতজনিত প্রভাব থেকে মুক্ত রাখতে শৈত্যপ্রবাহ সহনশীল কৃষি কর্মপরিকল্পনা প্রণয়ন করবে।

স্থানীয় বেসরকারি সংগঠন অ্যাসোসিয়েশন ফর অল্টারনেটিভ ডেভেলপমেন্টের (এএফএডি) উদ্যোগে দাতা সংস্থা ক্রিশ্চিয়ান এইডের আর্থিক সহায়তায় ‘নারী নেতৃত্বাধীন সিএসওদের

অংশগ্রহণমূলক জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্প-পার-২’এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

ইউনিয়ন পর্যায়ে সরকারি কর্মকর্তা, ইউপি সদস্য, ইউডিএমসি মেম্বার, স্থানীয় এনজিও, সমাজসেবী, পরিবেশবাদী সংগঠন, সাংবাদিক, সিপিপি ভলান্টিয়ার, গ্রাম্য ডাক্তার, শিক্ষক, রক্তদাতা সদস্যকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।

এই কমিটি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার পাঁচগাছী, হলোখানা, যাত্রাপুর এবং উলিপুর উপজেলার থেথরাই ইউনিয়নে গঠন করা হয়েছে। এছাড়াও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ও চুকাইবাড়ী ইউনিয়নে এবং ইসলামপুর উপজেলার বেলগাছা ও চিনাডুলি ইউনিয়নে গঠন করা হয়। দুটি জেলার ৮টি ইউনিয়নে পরীক্ষামূলকভাবে এই কমিটি শৈত্যপ্রবাহ নিয়ে কাজ করবে। (ঢাকা টাইমস/০৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)।

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :