ইতালি যাওয়ার পথে বাংলাদেশি দুই যুবক নিহত, নিখোঁজ ১

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৮ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৯
বামে মামুন শেখ ডানে সজল বৈরাগী (ছবি-সংগৃহীত)।

অবৈধভাবে সমুদ্রপথে ইতালি যাওয়ার সময় নৌকা ডুবিতে মাদারীপুরের রাজৈর উপজেলার মামুন শেখ (২০) ও সজল বৈরাগী (২৫) নামে দুই যুবক নিহত হয়েছেন। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন ওই উপজেলার আপন শেখ নামে আরও এক যুবক।

শুক্রবার দুই যুবকদের মৃত্যুর খবর জানাজানি হলে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে। আদরের সন্তানদের হারিয়ে দিশেহারা হয়ে পড়ে নিহতের পরিবার। তাদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে পরিবেশ। ওই দুই যুবকের মৃত্যুর ঘটনায় দালালকে দায়ী করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

নিহত মামুন শেখ রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের পশ্চিম স্বরমঙ্গল গ্রামের ইউসুফ আলী শেখের ছেলে এবং সজল বৈরাগী একই উপজেলার সেনদিয়া গ্রামের সুনীল বৈরাগীর ছেলে।

নিহতের স্বজনদের কাছ থেকে জানা যায়, গত ১৪ জানুয়ারি মামুন শেখ ও বৈরাগীসহ বেশ কয়েকজন যুবক ইতালির উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। পরে গত বুধবার লিবিয়া থেকে একটি ইঞ্জিনচালিত নৌকায় চরে ইতালির পথে রওয়ানা দেয়। ৩২ জন ধারণ ক্ষমতা সম্পন্ন নৌকায় ৫২জন অভিবাসন প্রত্যাশীকে নিয়ে ইতালী যাওয়ার পথে তিউনিশিয়ার ভূমধ্যসাগর নৌকার ইঞ্জিন ফেটে যায়। এতে মামুন ও সজলসহ ১২ জন সাগরে ডুবে মারা যান। এদিকে নৌকা ডুবির খবর পেয়ে বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করে স্থানীয় কোস্টগার্ড। তবে এখন পর্যন্ত রাজৈর উপজেলার গোহালা ইউনিয়নের পান্নু শেখের ছেলে আপন শেখ নিখোঁজ রয়েছেন বলে তারা জানান।

নিহত মামুন শেখের বড় ভাই সজিব শেখ ও নিহত সজল বৈরাগীর পিতা সুনীল বৈরাগী জানান, মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদী ইউনিয়নের সুন্দরদী গ্রামের বাদশা কাজীর ছেলে মোশারফ কাজী প্রলোভন দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে ১৩-১৫ লাখ টাকা করে নিয়েছে। অতিরিক্ত যাত্রী বোঝাই করে ইঞ্জিনচালিত নৌকায় ইতালি পাঠানোর সময় এই দুর্ঘটনা ঘটে। সরকারিভাবে তাদের মরদেহ দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্বজনরা। এই ঘটনার প্রধান অভিযুক্ত দালাল মোশারফ কাজী দীর্ঘদিন ধরে লিবিয়া বসবাস করছে বলে জানান তারা।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার আসাদ এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

অবশেষে প্রতীক পেলেন সেতুমন্ত্রীর ভাই শাহাদাত

টঙ্গীতে শ্রমিক বিক্ষোভ, সড়কে অবস্থান 

৭ দিন পেছালো মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন 

নির্বাচন কর্মকর্তা প্রত্যাহার ও প্রিজাইডিং অফিসার রদবদলের দাবিতে প্রার্থীর সংবাদ সম্মেলন

কর্ণফুলী নদীতে মৎস্য বিভাগের অভিযান, কারেন্ট ও রিং জাল জব্দ

মেয়াদ শেষ হলেও শুরু হয়নি প্রকল্পের কাজ, বাড়ছে অপরাধ কর্মকাণ্ড

হালুয়াঘাটে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক আটক

ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু

কর্মকর্তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, পাউবোর ৩৭ কর্মকর্তা-কর্মচারীর বদলির আবেদন

ঈশ্বরদীতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :