কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে খতনা করতে গিয়ে শিশুর পুরুষাঙ্গ কর্তনের অভিযোগ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫১ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৬

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল নাঈন তাজবিদ(৮) নামে এক শিশুর খতনা করতে গিয়ে পুরুষাঙ্গ কর্তনের অভিযোগ উঠেছে। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বহীনতার কারণে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন শিশুটির পরিবার।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভুক্তভোগী শিশু উপজেলার ৪নং চরকাঁকড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আলমগীর হোসেনের ছেলে।

জানা যায়, সকাল ১১টার দিকে শিশু তাজবিদকে খতনা করাতে তার স্বজনরা কোম্পানীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কিন্তু ওই সময় জরুরি বিভাগে মেডিক্যাল অফিসার এবং উপসহকারী মেডিকেল অফিসারের কেউ উপস্থিত না থাকায় সৌরভ নামে এক মেডিকেল এসিস্ট্যান্ট (শিক্ষানবিস) শিশুটির খতনা করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটিয়েছেন। এ নিয়ে শিশুর স্বজনরা উত্তেজিত হয়ে পড়লে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেলিম ও উপসহকারী মেডিকেল অফিসার আবু নাছেরসহ জরুরি বিভাগের দায়িত্বে থানা অন্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শিশুর চাচা ও কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ ফরিদ জানান, জরুরি বিভাগের দায়িত্বহীনতার কারণে এ ঘটনা ঘটেছে।

এ বিষয়ে জানতে জরুরি বিভাগে ফোন দিলে দায়িত্বে থাকা ডা. মো. সাহাদাত হোসেন সাগর ফোন রিসিভ করলেও তিনি কিছুই জানেন না বলে জানান। একই সঙ্গে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করার জন্য পরামর্শ দেন।

ঘটনার বিষয়ে জানতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ব্যবহৃত মোবাইল নম্বরে বার বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে ঘটনার সত্যতা নিশ্চিত করলেও বিষয়টি তেমন জটিল ও গুরুতর নয় বলে জানিয়েছেন উপসহকারী মেডিকেল অফিসার আবু নাছের। শিশুটি এখন ভালো আছেন বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :