পাপনের জন্য অটোগ্রাফসহ জার্সি পাঠিয়েছেন বিশ্বকাপজয়ী ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০২

গত বছর বাংলাদেশ ঘুরে গেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক গোলরক্ষক মার্টিনেজ ও ব্রাজিলিয়ান সুপারস্টার রোনালদিনহো। এক দিনের সফরে তারা পা রেখেছিল বাংলাদেশে। চলতি বছর মে মাসে আরও একজন বিশ্বকাপজয়ী খেলোয়াড়ের বাংলাদেশে আসার কথা। কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন কিংবদন্তি অ্যাঞ্জেল ডি মারিয়া আসতে পারেন বাংলাদেশে।

এমি মার্টিনেজ ও রোনালদিনহোর বাংলাদেশ সফরের পেছনে ছিলেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। ডি মারিয়াকে বাংলাদেশে আনার পেছনেও কাজ করছেন তিনিই। এই সফরে আসার আগেই বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের জন্য একটি জার্সিতে স্বাক্ষর করেছেন এই আর্জেন্টাইন কিংবদন্তি। বিষয়টি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করে নিশ্চিত করেছেন শতদ্রু ।

বিসিবি সভাপতির জন্য স্বাক্ষরিত সেই জার্সির ছবি পোস্ট করে শতদ্রু লেখেন, ‘বাংলাদেশের মাননীয় ক্রীড়া মন্ত্রীর জন্য কিংবদন্তি ডি মারিয়ার অটোগ্রাফকৃত জার্সি।’ মার্চের প্রথম সপ্তাহে ঢাকায় এসে পাপনের সঙ্গে দেখা করে সই করা জার্সিটা তুলে দেওয়ার পরিকল্পনা শতদ্রুর।

ক্রিকেট সংগঠক হিসেবে দীর্ঘদিন থেকেই সক্রিয় ছিলেন নাজমূল হাসান পাপন। এক দশকের বেশি সময় ধরে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে আওয়ামী লীগ ফের সরকার গঠন করলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি। ডি মারিয়ার বাংলাদেশ সফরের বেশ কিছুদিন বাকি থাকলেও পাপনের জন্য বিশেষ স্বাক্ষরিত জার্সি আগেভাগেই প্রস্তুত করেছে শতদ্রু দত্ত।

শতদ্রু দত্ত পশ্চিম বঙ্গের আলোচিত ক্রীড়া উদ্যোক্তা। বিভিন্ন সময়ে তার উদ্যোগে বিশ্ব ফুটবলের বেশ কয়েকজন কিংবদন্তি ভারতে পা রেখেছেন। এই তালিকায় পেলে-ম্যারাডোনা থেকে শুরু করে হালের এমি মার্টিনেজরাও আছেন। গত বছর জুলাইয়ে কাতার বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজকে পশ্চিম বঙ্গে আনেন শতদ্রু। সেই সফরের এক ফাঁকে তাকে বাংলাদেশ সফরেও নিয়ে আসা হয়। এরপর অক্টোবরে রোনালদিনহো দূর্গা পূজা উপলক্ষে ভারতে এলে বাংলাদেশেও আসেন।

তবে নানা কারণে এই দুই তারকার সফর আলোচনার পাশাপাশি সমালোচনার জন্মও দেয়। সাধারণ ফুটবল সমর্থকদের সঙ্গে তাদের দেখা করতে না দেওয়ায় তুমুল সমালচনা হয় তখন।

(ঢাকাটাইমস/২৭ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :