কম্পিউটার ল্যাব না থাকলেও নিয়োগ দেওয়া হলো ল্যাব সহকারী

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৫

বিদ্যালয়ে নেই কম্পিউটার ল্যাব পর্যাপ্ত কম্পিউটার। কিন্তু নিয়োগ দেওয়া হয়েছে ল্যাব সহকারী। আর নিয়োগ পক্রিয়ায় আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে।

ঝিনাইদহ সদর উপজেলার কালিচরণপুর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের মোসলেম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে ঘটনা ঘটেছে। নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে।

জানা যায়, জনবল কাঠামো নীতিমালা অনুযায়ী যেসকল প্রতিষ্ঠানে সরকার প্রদত্ত কম্পিউটার ল্যাব চালু আছে সেই সকল প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব সহকারী নিয়োগ দিতে পারবে। কিন্তু মোসলেম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে সরকারি কোনো ল্যাব না থাকা সত্ত্বেও কে এম রুবেল নামের একজনকে ল্যাব সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলিবর্দি বিশ্বাস সভাপতি এনামুল কবির বিপ্লব আর্থিক সুবিধা নিয়ে গত বছরের মার্চ রুবেল নামের ওই সহকারীকে নিয়োগ দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

নিয়োগ পাওয়ার পর গত বছরের ১২ মার্চ সরকারি বেতনভাতা সুবিধাদির সঙ্গে যুক্ত হয়েছেন রুবেল।

ঘটনায় জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে কালিচরণপুর ইউনিয়নের মহিষাডাঙ্গা গ্রামের হারুন-অর-রশিদ নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। তিনি এই নিয়োগের ব্যাপারে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

নিয়োগের বিষয়ে জানাতে চাইলে প্রধান শিক্ষক আলিবর্দি বিশ্বাস বলেন, শেখ রাসেল ল্যাবের বিপরীতে ল্যাব এসিসট্যান্ট নিয়োগ দেওয়ার নিয়ম আছে। কিন্তু শেখ রাসেল ল্যাব না থাকায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মাধ্যমে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আব্দুল মালেক বলেন, নিয়োগের ব্যাপারে একটা লিখিত অভিযোগ পেয়েছি। ওই বিদ্যালয়ে ল্যাব আছে কি না আমার জানা নেই। যেহেতু অভিযোগ এসেছে এখন তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :