অভিনেত্রী জয়া প্রদাকে পলাতক ঘোষণা, গ্রেপ্তারের নির্দেশ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৯

বারবার ডাকলেও হাজিরা না দেওয়ায় ভারতীয় অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য জয়া প্রদাকে পলাতক ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের রামপুরের একটি আদালত। শুধু তাই নয়, তাকে অবিলম্বে গ্রেপ্তার করে আগামী ৬ মার্চের মধ্যে আদালতে হাজির করার নির্দেশও দেওয়া হয়েছে।

জয়া প্রদার বিরুদ্ধে লোকসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ রয়েছে।

সিনিয়র প্রসিকিউশন অফিসার অমরনাথ তিওয়ারি গণমাধ্যমকে জানিয়েছেন, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় আচরণবিধি লঙ্ঘনের জন্য সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে দুটি মামলা হয়। এরপর একাধিকবার তাকে হাজিরার নির্দেশ দেন বিশেষ এমপি-এমএলএ কোর্ট। তবে অভিনেত্রী হাজিরা দেননি।

যে কারণে জয়ার বিরুদ্ধে মোট সাতবার জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। তারপরও তিনি আদালতে হাজির হননি। আদালতকে পুলিশ জানিয়েছে, জয়া বারবার গ্রেপ্তারি এড়িয়ে যাচ্ছেন। তার সব কয়টি ফোন বন্ধ পাওয়া গেছে বারবার।

এই বিষয়টি আদালতে উঠলে বিচারক জয়া প্রদাকে পলাতক ঘোষণা করেন। রামপুরের পুলিশ সুপারকে বিচারক নির্দেশ দেন আগামী ৬ মার্চের মধ্যে তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করতে হবে।

এর আগে সিনেমা হল কর্মীদের দায়ের করা মামলায় জয়া প্রদাকে জেল ও জরিমানার নির্দেশ দিয়েছিলেন আদালত। গত বছরের আগস্টে সাবেক এই সংসদ সদস্যকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছিলেন চেন্নাইয়ের আদালত।

এই প্রদেশে জয়ার মালিকানাধীন একটি সিনেমা হল রয়েছে। যেটির নাম ‘রাম কুমার ও রাজা বাবু’। এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স (ইএসআই) না পেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সেই হলের কর্মীরা। পাশাপাশি অভিনেত্রীকে একবার পাঁচ হাজার রুপি জরিমানা করা হয়েছিল।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :