বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার দায় দুই পরিচালকের!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০২৪, ১৭:৫৮ | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৪, ১৬:৩৬

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবি ঘটে বাংলাদেশের। এরপর বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতার কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করা হয়েছিল। যদি সেই কমিটি তাদের প্রতিবেদন প্রকাশ করত, তাহলে নতুন করে তদন্তের দাবি উঠতে পারতো। যার কারণে প্রতিবেদনটি বোর্ড পরিচালকদের দেয়া হয়নি। কারণ, বিশ্বকাপ দলে অস্থিরতা তৈরিতে বোর্ড পরিচালকদের দায় খুঁজে পেয়েছে কমিটি। এমনই খবর জানিয়েছে দেশের একটি জাতীয় দৈনিক।

বিসিবির এক সূত্র থেকে জানা গেছে, ক্রিকেটাররা বিশ্বকাপ দলের সাথে থাকা দু’জন পরিচালকের বিরুদ্ধে হস্তক্ষেপের অভিযোগ তুলেছেন। যা অস্বস্তিতে ফেলেছিল মূল্যায়ন কমিটিকেও।

এক মাসেরও বেশি সময় ধরে এনায়েত হোসেন সিরাজের মূল্যায়ন কমিটি বিশ্বকাপ-সংশ্লিষ্ট সবার সাক্ষাৎকার গ্রহণ করে। শুরুতে সাক্ষাৎকার নেয়া হয় টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও নির্বাচক হাবিবুল বাশারের। সবশেষে নেয়া হয় অধিনায়ক সাকিব আল হাসানের সাক্ষাৎকার।

এদিকে বিশ্বকাপ দলে না থেকেও কমিটির মুখোমুখি হতে হয়েছে তামিম ইকবালকে। মূল্যায়ন কমিটিকে সবকিছু খুলে বলেন তামিম। বিসিবি সভাপতি ও তামিমের মধ্যে বিভেদ সৃষ্টির পেছনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের দায় খুঁজে পেয়েছে কমিটি। বিশ্বকাপ দলে তামিম না থাকায় ভারসাম্য নষ্ট হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা।

বিসিবির এক পরিচালক জানান, তামিম ও মাশরাফীর পরামর্শে হাথুরুসিংহেকে দ্বিতীয় দফায় কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু অধিনায়ক কোচের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা না পাওয়ায় দূরত্ব বাড়তে থাকে। পরিস্থিতি বেশি খারাপ হওয়ায় তামিম হুট করে অবসরের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভাঙলেও নেতৃত্ব ছেড়ে দেন তামিম। কিন্তু কোচ কোনোভাবে চাননি তামিম বিশ্বকাপ খেলুক।

এদিকে মূল্যায়ন কমিটির একজন জানায়, বিশ্বকাপে প্রতি ম্যাচেই ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনায় দল ভালো করতে পারেনি। আর হাথুরুসিংহে জানিয়েছেন, অধিনায়ক সাকিবের ইচ্ছাতেই ব্যাটিং অর্ডারে বারবার পরিবর্তন আনতে হয়েছে।

(ঢাকাটাইমস/০৫মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :