সুনামগঞ্জে হত্যামামলা আপসের চেষ্টা, ইউপি চেয়ারম্যান ও তিন ইউপি সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ০৭ মার্চ ২০২৪, ২০:০৫ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৪, ১৯:৫২
উপরে মধ্যনগর উপজেলার মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার, নিচে বাঁ থেকে ইউপি সদস্য প্রাণ গোপাল চৌধুরী, সুমন চন্দ্র বর্মন এবং নুরুল ইসলাম নুরু।

বহুল আলোচিত সুজন হত্যা মামলা আপসের চেষ্টা করায় সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদারসহ তিন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার ( মার্চ) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আনিসুজ্জামানের স্বাক্ষরিত পত্রে আদেশ দেওয়া হয়।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন- মধ্যনগর উপজেলার মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার একই ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য প্রাণ গোপাল চৌধুরী, ৪নং ওয়ার্ড সদস্য সুমন চন্দ্র বর্মণ এবং একই উপজেলার চামারদানি ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য নুরুল ইসলাম নুরু।

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের দেওয়া পত্রে উল্লেখ করা হয়, সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার একই ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য প্রাণ গোপাল চৌধুরী, ৪নং ওয়ার্ড সদস্য সুমন চন্দ্র বর্মণ এবং একই উপজেলার চামারদানি ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য নুরুল ইসলাম নুরুর বিরুদ্ধে আপস অযোগ্য হত্যা মামলায় তাদের অফিসিয়াল সিল স্বাক্ষর দিয়ে হত্যাকাণ্ডের ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করায় জেলা প্রশাসক সুনামগঞ্জের সুপারিশ মোতাবেক আপনাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪()()() ধারা অনুযায়ী কেন আপনাদের পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসক সুনামগঞ্জের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণে নিশ্চিতকরণের জন্য নির্দেশক্রমে নির্দেশ প্রদান করা হলো।

এর আগে জেলা দায়রা জজ আদালত বিষয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালককে নির্দেশ প্রদান করা হয়।

বিষয়ে জানতে অভিযুক্ত চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদারের মুঠোফোনে একাধিকবার কল করলেও তার ফোনটি বন্ধ পাওয়া গেছে।

একই বিষয়ে মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতীশ দর্শী চাকমা বলেন, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদারসহ তিন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্তের বিষয়ে একটি প্রজ্ঞাপন পেয়েছি। বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

স্থানীয় সরকার বিভাগ সুনামগঞ্জের উপ-পরিচালক (ডিডিএলজি) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম জানান, আমি ট্রেনিংয়ে ঢাকায় আছি। এই বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

(ঢাকাটাইমস/০৭মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :