ক্রীড়াঙ্গনে শেখ হাসিনার অবদান অনস্বীকার্য: সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০২৪, ২১:২৪ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২৪, ২১:১২

ক্রীড়াঙ্গনে শেখ হাসিনার অবদান অনস্বীকার্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

শুক্রবার বিকালে চাঁদপুর কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সুজিত রায় নন্দী এ মন্তব্য করেন।

নতুন প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে এবং মাদক থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় খেলাধুলাকে গুরুত্ব দেয়। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াঙ্গনে অভাবনীয় উন্নয়ন ঘটিয়েছেন। কারণ এর মাধ্যমে তরুণ প্রজন্ম যোগ্য হয়ে গড়ে উঠতে পারে।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন কৃতী ফুটবলার। ফুটবলার হিসেবে ওয়ান্ডারার্স ক্লাবকে নেতৃত্ব দিয়েছেন তিনি। এছাড়া হকি ও ভলিবলও খেলতেন। বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানও ছিলেন একজন স্বনামধন্য ফুটবলার। তিনি গোপালগঞ্জ অফিসার্স ক্লাবের ফুটবল টিমের অধিনায়কও ছিলেন। ক্রীড়া সংগঠক হিসেবে তিনি ক্লাবটির সেক্রেটারির দায়িত্ব পালন করেছিলেন। বঙ্গবন্ধুর পুরো প্রজন্মই ক্রীড়াপ্রেমী ছিলেন বলে মন্তব্য করেন সুজিত রায় নন্দী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ আলম সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মজুমদার ও সদর উপজেলা শিক্ষা অফিসার মো. মজিবুর রহমান প্রমুখ।

কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. হান্নান মিজির সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মো.মহসীন।

(ঢাকাটাইমস/৮মার্চ/জেএ/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :