কুসিক উপনির্বাচন

বাহারকন্যা সূচনার বিরুদ্ধে সাক্কু-তানিম-কায়সারের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২৪, ১২:১৬

কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র পদে উপ-নির্বাচনে অংশ নেওয়া ৩ প্রার্থীই অভিযোগ করেছেন স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার কন্যা বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনার বিরুদ্ধে। এজেন্ট বের করে দেওয়া, ভোটার আসতে না দেওয়াসহ বেশকিছু অভিযোগ করেন প্রার্থীরা।

শনিবার সকাল ৮টা থেকে প্রার্থীরা তাঁদের নিজ কেন্দ্রে ভোট প্রদান শেষে এসব অভিযোগ করেন।

ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, আমার নির্বাচনী সমন্বয়কারীর গাড়ীতে বাস মার্কার লোকেরা হামলা করেছে। কয়েকটি কেন্দ্রে আমার এজেন্টদের বের করে দিয়েছে। এই পরিস্থিতি চলতে থাকলে ৫ শতাংশ ভোটারও আসবে না।

হাতি প্রতীকের প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিম বলেন, বাস প্রতীকের সমর্থকরা সকাল ৭ টা থেকেই আমার নির্বাচনী এজেন্টদের ঢুকতে দেয়নি, বের করে দিচ্ছে। ভোটারদেরকে মারধর করা হচ্ছে। নারী ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে।

ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার অভিযোগ করে বলেন, বিভিন্ন উপজেলা থেকে ক্যাডাররা বাস প্রতীকের পক্ষে ভোটকেন্দ্রের আশেপাশে অবস্থান নিয়েছে। তারা আমার সমর্থকদের চিহ্নিত করে হামলা চালাচ্ছে। তাঁদেরকে ভোটকেন্দ্রে আসতে দিচ্ছে না।

প্রার্থীদের এসব অভিযোগের বিষয়ে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, এজেন্টদেরকে বের করে দেয়ার মতো ঘটনা ঘটেনি। তবে কিছু জায়গায় এজেন্ট ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ পেয়েছি। অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গে টিম পাঠিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক।

এদিকে সকাল ৮টা থেকেই এই সিটিতে ভোট গ্রহণ চলছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এরই মাঝে বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটেছে।

নগরীর নেউরা এম.আই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেশকিছু ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মুন্সি এম. আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঘোড়া প্রতীকের দুই সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন।

(ঢাকাটাইমস/৯মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :